ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘আধুনিক শিক্ষার সঙ্গে ইসলামি মূল্যবোধের শিক্ষা দিতে হবে’

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪৭, ১১ নভেম্বর ২০২৩ | আপডেট: ১১:৪৯, ১১ নভেম্বর ২০২৩

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠান থেকেই দেশপ্রেমের শিক্ষা দিতে হবে। সেই সাথে তাদের নৈতিকতার শিক্ষা দিয়ে গড়ে তুলতে হবে। আধুনিক শিক্ষার সাথে ইসলামি মূল্যবোধের শিক্ষা দিতে হবে। মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে আলোকিত ও বিকশিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা পদক্ষেপ নিয়েছেন বলে উল্লেখ করেন তিনি। 

আজ শনিবার (১১ নভেম্বর) সকালে নওগাঁর নিয়ামতপুর ইসলামিয়া আলিম মাদ্রাসা প্রাঙ্গণে নিয়ামতপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার চার তলা বিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার প্রতিটি উপজেলায় মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র করেছে। ইসলামের প্রচার ও প্রসারে এর গুরুত্ব অনেক। এমন কোন মসজিদ নেই যেখানে সরকারের অনুদান পৌঁছে নাই। অথচ অনেকে অপপ্রচার করে বেড়ায় যে, আওয়ামী লীগ ইসলাম বিদ্বেষী। এই অপপ্রচার যারা করে তারা এদেশে ইসলামের কোন উন্নয়ন করেনি। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে ইসলামের প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন বলেও উল্লেখ করেন তিনি। 

নিয়ামতপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি সরকার কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার মো: ইমতিয়াজ মোর্শেদ, নিয়ামতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ,সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব ও নওগাঁ জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আবেদ হোসেন মিলন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি