ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

সিরাজগঞ্জ ১৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল 

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১০, ৪ ডিসেম্বর ২০২৩

জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জে ৬টি সংসদীয় আসনে ৪৩ জন প্রার্থীর মধ্যে ১৩ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। বাতিলকৃত বেশিরভাগই স্বতন্ত্র প্রার্থী।

সোমবার (৪ ডিসেম্বর) জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া), সিরাজগঞ্জ-৫ (বেলকুচি- চৌহালী) এবং সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের মনোনয়নপত্র বাছাই করা হয়। এর আগে রোববারসিরাজগঞ্জ-১ সিরাজগঞ্জ-২ ও সিরাজগঞ্জ-৩ আসনের মনোনয়ন বাছাই করা হয়।

জানা গেছে, বেশিভাগ স্বতন্ত্র প্রার্থীর ভোটারের সঠিক তথ্য, ভোটারের স্বাক্ষর ও ভোটারের ১ শতাংশ সংখ্যা কম হওয়া ও ঋণখেলাপি কারণ দেখিয়ে মনোনয়নপত্রগুলো বাতিল করা হয়েছে। এদিকে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত অবৈধ দাবি করে নির্বাচন কমিশনে আপিল করার ঘোষণা দিয়েছেন ওই সকল প্রার্থীরা।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন সিরাজগঞ্জ-১ আসনে জাকের পার্টির মোঃ রেজাউল করিম ও স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা তালুকদার, সিরাজগঞ্জ-২ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী সোহেল রানা, সিরাজগঞ্জ-৩ আসনে শরিফুল আলম খন্দকার (স্বতন্ত্র), সাখাওয়াত হোসেন সুইট (স্বতন্ত্র), আব্দুল হালিম খান দুলাল (স্বতন্ত্র) ও স্বপন কুমার রায় (স্বতন্ত্র), নুরুল ইসলাম (স্বতন্ত্র), মোজাফফর হোসেন (স্বতন্ত্র) ও মুক্তিজোটের প্রার্থী নুরুল ইসলাম প্রামানিক। সিরাজগঞ্জ-৫ আসনে নূরুল ইসলাম সাজেদুল ( স্বতন্ত্র), সিরাজগঞ্জ-৬ আসনে হালিমুল হক মিরু (স্বতন্ত্র) ও রেজাউর রশীদ খান (বাসদ)। 

মনোনয়নপত্র বাতিলের তালিকায় আওয়ামী লীগের ৭ নেতা রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, প্রথম পর্বে বাছাই শেষে সিরাজগঞ্জ-১ আসনে দুইজন, সিরাজগঞ্জ-২ আসনে একজন, সিরাজগঞ্জ-৩ আসনে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে এবং দ্বিতীয় পর্বে বাছাই শেষে সিরাজগঞ্জ-৫ আসনে একজন ও সিরাজগঞ্জ-৬ আসনে দুই জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি