ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

রাজবাড়ী‌তে পেঁয়াজের দাম প্রতিকেজিতে বেড়েছে ৭০ টাকা

রাজবাড়ী প্রতিনি‌ধি

প্রকাশিত : ১৩:২৩, ১০ ডিসেম্বর ২০২৩

ভারতীয় পেঁয়াজ রপ্তানি বন্ধের ঘোষণা এবং দুই দিনের টানা বৃষ্টিতে ক্ষেত থেকে নতুন মুড়িকাটা পেঁয়াজ উত্তোলন বন্ধ থাকায় রাজবাড়ীর বিভিন্ন বাজারে পেঁয়াজের দাম বেড়েছে।

রাজবাড়ী‌র বড় বাজারসহ বিভিন্ন বাজারে কেজি প্রতি পেঁয়াজের দাম বেড়েছে ৬০ থেকে ৭০ টাকা। গত দুই দিন আগে খুচরা বাজারে যে পেঁয়াজ বিক্রি হয়েছে ১২০-১৩০ টাকা আজ সে পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৮০ টাকা থেকে ২০০ টাকায়। 

নতুন মুড়িকাটা পেঁয়াজ ১০০ টাকা কেজি দরে বিক্রি হলেও সে পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৬০ টাকা কেজিতে। প্রতি কেজি নতুন পেঁয়াজে দাম বেড়েছে ৬০ টাকা। 

এক‌দি‌নের ব‌্যবধা‌নে প্রকার‌ভে‌দে কেজি‌তে দাম বে‌ড়ে‌ছে ৬০-৭০ টাকা।

ক্রেতারা বলেন, ভারত থেকে পেঁয়াজ বন্ধের সঙ্গে সঙ্গে কেজি প্রতি পেঁয়াজের দাম বাড়ল ৭০ টাকা। এক কেজি পেঁয়াজ এখন ২০০ টাকায় কিনতে হচ্ছে। এতো দাম বৃদ্ধি হলে আমাদের মতো  অল্প আয়ের মানুষ কিভাবে পেঁয়াজ কিনে খাব। এমনিতেই সব নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেশি।

ব‌্যবসায়ীরা বলছেন, ভারতীয় পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করায় ও বৃষ্টির কারণে নতুন মুড়িকাটা পেঁয়াজ না ওঠায় রাজবাড়ীর বাজারে পেঁয়াজের আমাদা‌নি কমেছে। একারণে খুচরা বাজারে পেঁয়াজের দাম বেড়েছে। তবে আমদানি বাড়লে দাম পেঁয়াজের দাম কমবে বলে জানান তারা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি