ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কুমারখালী ও খোকসায়  প্রাথমিক বিদ্যালয়ে পৌঁছে গেছে নতুন পাঠ্যপুস্তক

রঞ্জন ভৌমিক 

প্রকাশিত : ১৪:৪৬, ২২ ডিসেম্বর ২০২৩

কুষ্টিয়ার কুমারখালী ও খোকসা থানার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে পৌঁছে দেওয়া হয়েছে নতুন পাঠ্যপুস্তক । খোকসা উপজেলায় ৮৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের ২০হাজার ৮০৫ জন শিশুদের মাঝে নতুন বছরের পহেলা জানুয়ারিতে বই উৎসব পালন উপলক্ষে ২৩ হাজার ৭৫০ খানা বই বিদ্যালয় পৌঁছে দেওয়া হয়েছে ।

উপজেলা প্রাথমিক অফিসের সহকারী শিক্ষা অফিসার হোসাইন মোহাম্মদ বেলাল বিষয়টি নিশ্চিত করেছেন। বরাদ্দকৃত বইয়ের মধ্যে শিশু শ্রেণীতে ৪৩৫০, প্রথম শ্রেণীতে ৪১৫০, দ্বিতীয় শ্রেণীতে ৩৯৫০, তৃতীয় শ্রেণীতে ৪ হাজার, চতুর্থ শ্রেণীতে ৩ হাজার ৮৫০ ও পঞ্চম শ্রেণীতে ৩৪৫০ থানা বই রয়েছে। 

২০২৪ সালের পহেলা জানুয়ারিতে বই উৎসব পালন উপলক্ষে বিনামূল্যে সরকারের দেওয়া   বই  উপজেলার ৮৭টি শিক্ষা প্রতিষ্ঠানের পাঠিয়ে দেওয়া হয়েছে।  এছাড়াও উপজেলার প্রায় ২৭ টি কিন্ডারগার্টেন শিক্ষা প্রতিষ্ঠানের জন্য বরাদ্দর বই বিতরণ করা হবে বলে জানা যায় । একটি শিশুও যেন নিরক্ষর না থাকে সেজন্য শতভাগ শিক্ষা কার্যক্রমের আওতায় বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপের অংশ হিসেবে বাড়ি বাড়ি শিশু জরিপ করে শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিশুদের বইয়ের চাহিদার মোতাবেক বই সরবরাহ করা হয়েছে ।

২০২৪ সালে পহেলা জানুয়ারি বই উৎসব অনুষ্ঠানে সকল বিদ্যালয়ে একযোগে শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সকল শিশুদের মাঝে নতুন বই তুলে দেওয়া হবে।   অন্যদিকে কুমারখালীতেও ২ লাখ ১৭ হাজার ৫ শত শিক্ষার্থীর হাতে ৫১ হাজার ৯ শতের অধিক নতুন পাঠ্যপুস্তক তুলে দেওয়া হবে বলে কুমারখালী উপজেলার সহকারী শিক্ষা অফিসার শরিফুল ইসলাম জানিয়েছেন ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি