ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

নৌকার প্রার্থীকে ‘রাজাকার পরিবারের’ বলায় স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৪, ৫ জানুয়ারি ২০২৪ | আপডেট: ১০:২৫, ৫ জানুয়ারি ২০২৪

লক্ষ্মীপুর-২ আসনের নৌকার প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নকে রাজাকার বলায় ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকালে পাঠানো নির্বাচনী অনুসন্ধান কমিটি ও যুগ্ম জেলা ও দায়রা জজ (১ম আদালত) ফারহানা ভূঁইয়া স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশ দেয়া হয়। চিঠিতে ৫ জানুয়ারির মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়েছে, ২০২৩ সালের ২৯ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নকে ‘রাজাকার পরিবারের’ সদস্য বলে মন্তব্য করেছেন স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম। তার এই বক্তব্য গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

নোটিশে বলা হয়, পত্রিকায় প্রকাশিত এ সংবাদ সত্য হলে তা স্পটত: নির্বাচন আচরণবিধি লঙ্ঘন। পত্রিকায় প্রকাশিত সংবাদের বিষয়ে তদন্ত করে কেন নির্বাচন কমিশনে প্রতিবেদন প্রেরণ করা হবে না, তৎমর্মে আগামী ৫ জানুয়ারির মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেয়া হল।

ওই দিনের একটি ভিডিও বক্তৃতায় দেখা যায়, লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর আংশিক) আসনের সংসদ সদস্য প্রার্থী সেলিনা ইসলাম বলেছেন, মানুষ বলাবলি করছে ওনারা বংশগতভাবে রাজাকার ফ্যামিলি থেকে আসছে। সবাই বলাবলি করে, আমি এ এলাকার বউ, আমি তো সব জানি না। তার চৌদ্দগোষ্ঠী নাকি রাজাকার ফ্যামিলির। এরকম মানুষ কীভাবে একটা দলে (আওয়ামী লীগ) কাজ করতে পারে? 

আরও বলেন, বঙ্গবন্ধুর দল পবিত্র দল, রক্তের বিনিময়ে এ দল পাইছে। এ দলে এরকম মানুষ থাকা উচিত না।

নির্বাচনী আচরণবিধির ১১ এর (ক) ধারায় বলা আছে- নির্বাচনী প্রচারণাকালে ব্যক্তিগত চরিত্র হনন করে বক্তব্য বা কোনো ধরনের তিক্ত বা উসকানিমূলক, মানহানিকর বক্তব্য প্রদান করতে পারবে না। তাই সেলিনার এমন বক্তব্যে আচরণবিধি লঙ্ঘন হয়েছে বলে মনে করছেন স্থানীয়রা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি