ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

নওগাঁর পাঁচ আসনের মধ্যে ৩টিতে নৌকা ও স্বতন্ত্র ২টিতে বিজয়ী

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ২১:২৩, ৭ জানুয়ারি ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁর ৫টি আসনের মধ্যে ৫টিই বেসরকারি ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৩টিতে নৌকার প্রতীকের প্রার্থী এবং ২টিতে স্বতন্ত্র প্রার্থীরা বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

বেসরকারি ফলাফলে নওগাঁ-১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-৩ আসনে নৌকা প্রতিক নিয়ে সৌরন্দ্রনাথ চক্রবর্তী, নওগাঁ-৪ এ ট্রাক প্রতিকের (স্বতন্ত্র) প্রার্থী ব্রহানী সুলতান মামুদ গামা, নওগাঁ-৫ আসন থেকে নৌকার ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন ও নওগাঁ-৬ আসনে ট্রাক প্রতিকের (স্বতন্ত্র) প্রার্থী ওমর ফারুক সুমন নির্বাচিত হয়েছেন।

নওগাঁ-১ (নিয়ামতপুর,পোরশা- সাপাহার) আসনে নৌকা প্রতিকের প্রার্থী খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। আর এর মধ্য দিয়ে তিনি ওই আসন থেকে  চতুর্থ বারের মতো নির্বাচিত হলেন। এবার তিনি রেকর্ড পরিমাণ ভোট পেয়েছেন। তার প্রাপ্য ভোট ১ লাখ ৮৭ হাজার ৬৪৭টি। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের  স্বতন্ত্র প্রার্থী খালেকুজ্জামান তোতা ট্রাক প্রতিকে ভোট পেয়েছেন ৭৫ হাজার ৭২১টি।

নওগাঁ-২(পত্নীতলা-ধামইরহাট) আসনে স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুর কারণে ওই আসনে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে। 

নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছি) আসনে নৌকা প্রতিকের প্রার্থী সিনিয়র সচিব সৌরেন্দ্রনাথ চক্রবতী বেসরকারিভাবে জয়ী। তিনি পেয়েছেন ৮৪ হাজার ২৮৪ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি ট্রাক প্রতীকে ভোট পেয়েছেন ৪০ হাজার ৬৮২।

নওগাঁ-৪ (মান্দা) আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মামুদ গামা ট্রাক প্রতীকে  ৮৫ হাজার ১৮০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতিকের প্রার্থী নাহিদ মোর্শেদ পেয়েছেন ৬২ হাজার ১৩২ ভোট।

নওগাঁ-৫ (সদর) আসনে নৌকা প্রতিকের প্রার্থী ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন বেসরকারিভাবে জয়ী। তিনি পেয়েছেন ১ লাখ ৪ হাজার ৩৭১ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী দেওয়ান ছোকার আহম্মেদ শিষান ট্রাক প্রতীকে ভোট পেয়েছেন ৫২ হাজার ৮৮৪ টি।

নওগাঁ-৬ (আত্রাই-রানীনগর) আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ওমর ফারুক সুমন ট্রাক প্রতীকে ৭৬ হাজার ৬৬০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতিকের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল পেয়েছেন ৬৯ হাজার ৯৭১ ভোট।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি