ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

মধ্যরাতে শীতার্তদের পাশে রাজশাহী জেলা প্রশাসক

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪৬, ১৫ জানুয়ারি ২০২৪

ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় রাজশাহীতে জেঁকে বসেছে হাড়কাঁপানো শীত। এতে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন ছিন্নমূল মানুষরা। টানা দুদিন শৈতপ্রবাহের পর তাপমাত্রা সামান্য বাড়লেও কমেনি শীতের তীব্রতা। এমন পরিস্থিতিতে ছিন্নমূল শীতার্তদের পাশে দাঁড়িয়েছেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

রাজশাহীর আবহাওয়া পর্যবেক্ষক লতিফা হেলেন বলেন, আজ সোমবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০.৫ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন রোববার ছিল ৯.৭ ডিগ্রি আর গত শনিবার ছিল ৯.৬ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, রোববার মধ্যরাতে রাজশাহী রেলওয়ে স্টেশন, বস্তি ও রাস্তা পাশে থাকা ছিন্নমূল শীতার্তদের পাশে দাঁড়ান জেলা প্রশাসক শামীম আহমেদ। এ সময় তিনি অসহায় ছিন্নমূল মানুষের শরীরে কম্বল জড়িয়ে দেন। জেলা প্রশাসককে কাছে পেয়ে শীতার্ত মানুষরা তাদের কষ্টের কথা তুলে ধরেন। 

এ সময় জেলা প্রশাসক তাদের খোঁজখবর নেন এবং তাদের গায়ে গরমের উষ্ণতা দিতে কম্বল জড়িয়ে দেন।

কম্বল পেয়ে ৭২ বছর বয়সী অন্ধ বৃদ্ধা ভিক্ষুক তমিজ উদ্দিন বলেন, ‘প্রচণ্ড শীতের ঠ্যালায় খুব কষ্টে আছিনু। তাও একটা কম্বলও কেউ দেয়নি। শ্যাষ রাতে আইজ ডিসি স্যারের হাতত থ্যাকে একটা কম্বল পাইয়্যাছি। এটাতেই হামার শীত চলি যাবে।’

নগরীর শিরোইল কলোনী বস্তির শরিফা বেগম বলেন, ‘কুনো মতে ছোট্ট একটা বেড়ার ঘরে থাকি। পরের বাড়িতে কাজ করে সংসার চালায়। হামার চেয়ে অসহায় মানুষ এই বস্তিতে আর কেউ নেই। কয়দিন থেকে হাড় কাঁপানো শীতে খুব কষ্টে আছিনু। কিন্তু একটা কম্বল পাইছি। এখন আর শীতের রাতে ঘুমাতে কষ্ট হবে না।’

জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, রাজশাহীতে হঠাৎ করেই ঘন কুয়াশা আর কনকনে হাড় কাঁপানো শীত জেঁকে বসেছে। এই ঘন কুয়াশার তীব্র শীতে গরমের উষ্ণতা দিতে মধ্য রাতে ঘুরে ঘুরে খেটে খাওয়া দিন মজুর ও ছিন্নমূল শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। ইতোমধ্যেই রাজশাহী জেলায় প্রায় ৬৪ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। এসব শীতার্ত অসহায় মানুষ যাতে শীতে কষ্ট না করে সেজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) শামসুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিক জামান, মাহফুজুর রহমান, সাজিদ তানভী শোভন, অয়ন ফারহান শামস প্রমুখ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি