ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

গ্রামীণ ডিজিটাল হেলথ এর প্রধান নির্বাহী কর্মকর্তা আরমান সিদ্দিকী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৯, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

আহমদ আরমান সিদ্দিকী গ্রামীণ ডিজিটাল হেলথ (জিডিএইচ) এর প্রধান নির্বাহী কর্মকবর্তা (সিইও) হিসেবে নিয়োগ লাভ করেছেন। 

টেলিকমিউনিকেশন ও প্রযুক্তিচালিত উদ্ভাবনের প্রচুর অভিজ্ঞতা নিয়ে তিনি গতকাল (১৫ ফ্রেব্রুয়ারি) নতুন এ কর্মস্থলে যোগদান করেন।  

গ্রামীণ ডিজিটাল হেলথ (আগে টেলিনর হেলথ নামে পরিচিত) সার্বক্ষণিক ডিজিটাল স্বাস্থ্যসেবা প্রদানে অগ্রণী প্রচেষ্টার জন্যে বিখ্যাত। আরমান সিদ্দিকীর এ নিয়োগে বিশ্বমানের উৎকর্ষ সরবরাহ করতে এবং গ্রাহকদের অভিজ্ঞতা বাড়াতে ডিজিটাল প্ল্যাটফর্মগুলোকে কাজে লাগাতে পারবে জিডিএইচ।

জিডিএইচ এ যোগদানের আগে আরমান সিদ্দিকী রবি আজিয়াটা লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং মার্কেট অপারেশন্সের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। যেখানে তিনি মার্কেটিং কৌশল গঠনে এবং রাজস্ব বৃদ্ধি পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। 

জাতীয় অ্যাপ স্টোর প্রতিষ্ঠা করা, শীর্ষস্থানীয় অনলাইন টিকিটিং প্ল্যাটফর্ম  চালু করা এবং লাখ লাখ ব্যবহারকারীর সাথে উদ্ভাবনী ওটিটি পরিষেবার নেতৃত্ব দেয়ার কৃতিত্ব রয়েছে আরমান সিদ্দিকীর মধ্যে। প্রোডাক্ট ম্যানেজমেন্ট, সেলস, মার্কেটিং এবং কর্পোরেট অ্যাপায়ার্সে নেতৃত্বের ভূমিকায় বিস্তৃত একটি বৈচিত্র‌্যময় পেশাদার ব্যাকগ্রাউন্ডের সাথে আরমান সিদ্দিকী স্বাস্থ্যের চাহিদার সম্পূর্ণ বর্ণালীকে মোকাবেলা করার এবং দীর্ঘমেয়াদী সুস্থতার প্রচারের লক্ষ্যে জিডিএইচ এর নেতৃত্ব দেয়ার জন্যে ভালো অবস্থানে আছেন।

আরমান সিদ্দিকী ওয়েলস্ ট্রিনিটি সেন্ট ডেভিড বিশ্ববিদ্যালয় থেকে ডক্টর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (ডিবিএ) এবং কার্ডিফ মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে মাস্টার অব বিজনেস অ্যাডমিনিস্টেশন (এমবিএ) ডিগ্রি অর্জন করেন। দুদশকেরও বেশি সময় ধরে দেশের বিভিন্ন টেলিকমিউনিকেশন ও ইনফ্রাস্ট্রাকচার কাজ করায় তাঁর পেশাগত অভিজ্ঞতার ভাণ্ডার খুবই সমৃদ্ধ। 
গ্রামীণ ডিজিটাল হেলথের নবনিযুক্ত সিইও হিসেবে আরমান সিদ্দিকী উদ্ভাবন চালাতে,স্বাস্থ্যসেবা পরিষেবাগুলোতে অ্যাক্সেস প্রসারিত করতে এবং দেশ ও দেশের বাইরে ডিজিটাল স্বাস্থ্য উদ্যোগের অগ্রগতিতে উল্লেখযোগ্য অবদান রাখতে প্রস্তুত। তার নেতৃত্বে জিডিএইচ স্বাস্থ্যসেবায় বৈপ্লবিক পরিবর্তনের আশাবাদ ব্যক্ত করে সংশ্লিষ্টরা। 

আরমান সিদ্দিকীর গ্রামের বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার দক্ষিণ রহমতনগর। এ গ্রামের প্রয়াত লে. ক. (অব.) আবুল মহসিন লুৎফুল করিম সিদ্দিকী তার বাবা। তিনি  নিজগ্রামে মা-বাবার নামে মহসিন-ফাতেমা সিদ্দিকী যুবকল্যাণ ফাউন্ডেশন (এমএফজেএফ) নামক একটি সমাজসেবা ও জনকল্যাণমূলক সংগঠন প্রতিষ্ঠা করেন। তার ক্যারিসমেটিক নেতৃত্বের যাদুবলে এমএফজেএফ একবছরের মধ্যে ব্যতিক্রমী নানান সামাজিক ও মানবিক কাজের স্বীকৃতিস্বরূপ তিনটি আন্তর্জাতিক পুরস্কার ( মহাত্মগান্ধি শান্তি পুরস্কার, সাউথ এশিয়া বিজনেস এন্ড লিডারশিপ অ্যাওয়ার্ড ও  কমনওয়েলথ বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড) অর্জন করে এবং সীতাকুণ্ড তথা দেশের জন্যে তিনি বিরাট সুনাম ও গৌরব কুড়িয়ে আনেন।

এমএম//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি