ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

জেল গেটে ভিকটিমের সঙ্গে হাজতির বিয়ে

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪৭, ২৩ মার্চ ২০২৪

হাইকোর্টের নির্দেশে মৌলভীবাজার কারাগারের অফিস প্রাঙ্গনে নারী ও শিশু নির্যাতন মামলার হাজতীর সঙ্গে একই মামলার ভিকটিমের বিয়ে হয়েছে। বিয়েতে দুই পরিবারের সদস্য ছাড়াও উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্র্যাট, জেল সুপার, পুরহিত ও গণমাধ্যমকর্মীরা।

আলোচিত এই বিয়ের সংবাদ এলাকায় জানাজানি হলে বিষয়টি চলে আসে জেলাবাসীর আলোচনার কেন্দ্রবিন্দুতে। 

মৌলভীবাজার রাজনগর উপজেলার ইন্দানগর চা বাগানের সদানন্দ বাউরীর ছেলে আশিষ বাউরী ও একই বাগানের
মনিষ মালের মেয়ে কুঞ্জ মালের প্রেমের সম্পর্ক দীর্ঘদিনের। কিন্তু আশিষ বাউরীর পরিবার তাদের প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় তারা বিয়ে পর্যন্ত যেতে পারেননি।

এরই মধ্যে তাদের বিবাহপূর্ব মেলামেশায় কুঞ্জ মাল গর্ভবতী হয়ে পড়েন। বিষয়টি জানাজানি হলে আশিষ বাউরীর পরিবার কুঞ্জ মালকে গর্ভপাত করার জন্য চাপ দেয়। 

এ অবস্থায় ২০২৩ সালের আগস্ট মাসে কুঞ্জ মাল নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করলে আদালত আশিষ বাউরীর জামিন না মঞ্জুর করে আদালতে প্রেরণ করেন। মামলায় বিচারাধীন অবস্থায় তিনমাস আগে কুঞ্জ মালের একটি কন্যা সন্তান জন্ম নেয়। 

এদিকে বিষয়টি মহামান্য হাইকোর্ট পর্যন্ত গড়ালে উভয়পক্ষ আপোসের সিদ্ধান্ত নেন এবং আদালত বৈধভাবে বিবাহ সম্পন্ন করে  এ সংক্রান্ত কাগজপত্র দেখিয়ে জামিন নেয়ার নির্দেশ দেন।

এ আদেশের প্রেক্ষিতে বুধবার ২০ মার্চ মৌলভীবাজার জেলা কারাগার প্রাঙ্গনে উভয় পরিবারের উপস্থিতিতে তাদের বিয়ে সম্পন্ন করা হয়।

বিয়ের পর ছেলের মা-বাবা তাদের পুত্রবধূ ও নাতনিকে বাড়ি নিয়ে গেলেও আসামি আশিষ বাউরীকে পুনরায় কারাগারে যেতে হয়েছে। আইনি সকল প্রক্রিয়া সম্পন্ন করে এবং হাইকোর্টে বিয়ের প্রমাণ দাখিল করার পর তার মুক্তি পাওয়ার কথা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি