ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

নরসিংদীতে জঙ্গি আস্তানায় অভিযান শেষ, নিহত ২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৪, ১৬ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৮:০৩, ১৬ অক্টোবর ২০১৮

নব্য জেএমবির আস্তানা সন্দেহে নরসিংদীর শেখেরচরে ঘিরে রাখা পাঁচতলা ভবনে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি), সোয়াত ও পুলিশের চালানো অভিযান শেষ হয়েছে। গর্ডিয়ান নট নামের এই অভিযানে দু’জন নিহত হয়েছেন। তারা নব্য জেএমবির সদস্য বলে ধারণা করা হচ্ছে।

আজ মঙ্গলবার বিকাল প্রায় ৪টায় সিটিটিসির প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মনিরুল ইসলাম অভিযান সমাপ্তির ঘোষণা করেন। এসময় তিনি জানান, অভিযানে এক নারী ও এক পুরুষ মারা গেছেন। তারা নব্য জেএমবির সদস্য বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এর আগে দুপুরে ঘটনাস্থলে আসেন পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। অভিযানস্থল থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের বলেন, অপারেশনটির নাম দেওয়া হয়েছে ‘গর্ডিয়ান নট’। ওই ভবনে অবস্থান করে থাকা নব্য জেএমবির সদস্যদের আত্মসমর্পনের আহ্বান জানালেও তারা সেটা করেননি।

এক পর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে তাদের গোলাগুলি শুরু হয়। এখন দুই পক্ষই পাল্টাপাল্টি গুলি চালায়।

ভেতরে কতজন জঙ্গি রয়েছে জানতে চাইলে আইজিপি তখন বলেন, অভিযান শেষ হওয়ার আগে সেটি বলা সম্ভব নয়।

সোমবার (১৫ অক্টোবর) রাত ৯টার পর নরসিংদীতে সন্দেহজনক বাড়ি দুইটি ঘেরাও করে রাখে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট, সোয়াত ও পুলিশ।

আস্তানা দু’টির অন্যটি হলো মাধবদীর গাঙপাড় এলাকার ৭ তলা একটি ভবন। এই ভবনের সপ্তম তলায় অন্তত দুই জন নারী ও একজন পুরুষ রয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি