ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

মৃত সাপ নড়ে উঠল হাসপাতালে এসে  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৪, ২০ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৭:৫৮, ২০ অক্টোবর ২০১৮

মৃত সাপ নড়ে উঠল হাসপাতালে এসে। কি অবাক হচ্ছেন? ঘটনা কিন্তু নির্ভেজাল, সত্যি।  আজ শনিবার এ ঘটনা ঘটেছে  কিশোরগঞ্জ জেলা সদর হাসপাতালে।

হাসপাতাল সুত্রে জানা গেছে, আজ শনিবার বেলা ১১টায় হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে সাপের কামড়ে আহত এক রোগীকে ভর্তি করা হয়। ওই রোগীর নাম জামান মিয়া। তার বাড়ি জেলার নীলগঞ্জ এলাকায়।  কিছুক্ষণ পর হাসপাতালের কর্তব্যরত চিকিৎস এগিয়ে এসে বিস্তারিত জানতে চাইলেন জামান ও তার স্বজনদের কাছে।  রোগী ও তাঁর স্বজনরা জানান, ঘরঘিন্নী সাপটি তাদের কামড়েছে। কামড় দেওয়ার পর সাপটিকে মেরে ফেলা হয়। সেই সাপটিকে তারা একটি ব্যাগে ভরে সঙ্গে করে নিয়ে আসেন হাসপাতালে।

ডাক্তার সাপটি কোন প্রজাতির দেখতে চাইলে রোগীর স্বজনরা পলিথিন থেকে এটিকে হাসপাতালের ফ্লোরে রাখেন। মৃত ভাবা সাপটাকে ফ্লোরে রাখতেই  এটি চতুর্দিতে ছোটাছুটি শুরু করে দেয়। যার ফলে ওয়ার্ডে থাকা অসুস্থ রোগীদের মধ্যে ছড়িয়ে পড়ে আতঙ্ক। সঙ্গে সঙ্গে হাসপাতালের লোকজন মিলে সাপটিকে মেরে ফেলে।

এ বিষয়ে জানতে চাইলে কিশোরগঞ্জ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. নাজমুল হুদা জানান, রোগীর স্বজনরা যখন বললেন যে, সাপটিকে তারা মেরে সঙ্গে করে নিয়ে এসেছেন। আমি সাপটির প্রজাতি জানতে চাই। তাঁরা সাপটিকে পলিথিন থেকে বের করে। তারপর যে অবস্থা তৈরী হয়, এতে রোগীদের পাশাপাশি আমিও আতঙ্কগ্রস্থ হয়ে পড়ি।

রোগীর অবস্থার কী জানতে চাইলে ডাক্তার জানান, রোগী সুস্থ আছেন। শঙ্কা কেটে গেছে।

/ এআর / 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি