ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

কক্সবাজারে ‘কক্স কার্নিভাল’ (ভিডিও)

প্রকাশিত : ১৪:০০, ২৮ মার্চ ২০১৯ | আপডেট: ১৪:৩০, ২৮ মার্চ ২০১৯

পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত শহর কক্সবাজার। কিন্তু এখানে পর্যটকদের জন্য নেই তেমন কোন বিনোদনের ব্যবস্থা। পর্যটকদের জন্য বিনোদনে বহুমাত্রিকতা আনতে শুরু হয়েছে কক্স কার্নিভাল নামে একটি সাংস্কৃতিক প্রদর্শনী কেন্দ্র। গত বছরের সেপ্টেম্বরে কক্স কার্নিভালের উদ্বোধন করা হলেও স্বাধীনতা দিবস উপলক্ষে এখন চলছে নানা আয়োজন।

কক্সবাজারে সারা বছরই ভীড় থাকে পর্যটকদের। সৈকত ছাড়াও ইনানী, হিমছড়ি, সেন্টমাটিন সহ বিভিন্ন বিনোদন কেন্দ্র গুলো থাকে পর্যটকদের পদচারনায় মুখর। কিন্তু তাদের জন্য নেই তেমন কোন বিনোদনের ব্যবস্থা। এজন্য সমুদ্র ভ্রমণের পাশাপাশি দেশ-বিদেশের শিল্পীদের অংশগ্রহনে শুরু হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

একসঙ্গে দুই হাজার দর্শক কক্স কার্নিভালে শো উপভোগ করতে পারবেন। বিনোদন কেন্দ্রটির রয়েছে ৯ হাজার ৬৫০ বর্গফুটের গ্যালারি, দুই হাজার ১০০ বর্গফুটের একটি মঞ্চ। এ রকম আয়োজনে অংশ নিতে পেরে ভালো লাগা আর দেশের পর্যটন ছড়িয়ে দেয়ার কথা বলছেন শিল্পীরা।

ম্যাজিক শো, লাইভ কনসার্ট, বাদ্যযন্ত্র শো, ডান্স ও থিয়েটার প্রদর্শনের আয়োজন করা হবে বলে জানান উদ্যোক্তারা। এ কেন্দ্রটি পর্যটন শিল্পে অবদান রাখার কথাও বলছেন তারা।

এ রকম আয়োজন কে স্বাগত জানিয়েছেন হোটেল মালিকরাও।

আব্দুল কৈয়ুম চৌধুরী-সাধারন সম্পাদক-হোটেল ওনার্স এসোসিয়েশন, কক্সবাজার।

সারা বছর বিশেষ বিশেষ দিনে বিনোদনের ব্যবস্থা করা গেলে দেশী বিদেশী পর্যটকের সংখ্যা আরও বাড়বে বলে আশা সংশ্লিষ্টদের।

বিস্তারিত দেখুন ভিডিওতে :

 

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি