ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

ডেঙ্গুজ্বর পরীক্ষার ব্যবস্থা নেই বাউফলে

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০৮, ৩০ জুলাই ২০১৯ | আপডেট: ১৪:৪৬, ৩১ জুলাই ২০১৯

পটুয়াখালীর বাউফলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বেসরকারি কোনো ডায়াগনাষ্টিক সেন্টারে নেই ডেঙ্গুজ্বর নির্ণয়ের ব্যবস্থা। এ কারণে বিভাগীয় শহর বরিশালে যেতে বাধ্য হচ্ছেন অনেক রোগী। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গুজ্বর নির্ণয়ের ব্যবস্থা না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন চিকিৎসা নিতে আসা সাধারন রোগীরা।

চিকিৎসা নিতে এসে গত দশদিন স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থান করছেন তামিম (২০) নামে এক তরুণ। ডাক্তারেরও আশঙ্কা ডেঙ্গুজ্বর হতে পারে তার। কিন্তু ক্লিনিক্যাল পরীক্ষার ব্যবস্থা না থাকায় এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে বাউফল পৌরসভা কর্তৃক মশক নিধণেরও কোনো কার্যক্রম চোখে পড়েনি এখনো। পৌর সদরের বিভিন্ন ডোবা-নালাসহ বৃষ্টির পানি জমে থাকা সম্ভাব্য স্থানগুলোতে শীঘ্রই মশক নিধণে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন পৌরবাসীর কয়েকজন।

এ ব্যাপারে বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পিকে সাহা বলেন, ‘হাসপাতালে ডেঙ্গুজ্বর নির্ণয়ের ব্যবস্থা নেই। আশা করছি কোরবানীর আগেই সকল পরীক্ষা চালু করা সম্ভব হবে।’

বাউফল পৌর মেয়র জিয়াউল হক জুয়েল জানান, ‘মশক নিধণের জন্য কোনো ফান্ড না থাকলেও আমার ব্যক্তিগত অর্থায়ণে মশক নিধণের ঔষধ কেনা হয়েছে। কয়েকদিনের মধ্যেই মশক নিধণ কার্যক্রম শুরু হবে।’

আই/এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি