ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

মশার ঔষধ স্প্রে’তে ১৪ শিক্ষার্থী হাসপাতালে

মৌলভীবাজার সংবাদদাতা

প্রকাশিত : ২২:১০, ৩ আগস্ট ২০১৯

মৌলভীবাজারে মশার ঔষধ স্প্রে করার পর অসুস্থ হয়ে হাসপাতালে নেয়া হয়েছে একটি স্কুলের ১৪ জন শিক্ষার্থীকে। শনিবার বিকেলে মৌলভীবাজার জেলা শহরের দি ফ্লাওয়ার্স কে.জি এন্ড হাই স্কুলে এ ঘটনা ঘটে।

অসুস্থ্য শিক্ষার্থীরা হল- দি ফ্লাওয়ার্স কে.জি এন্ড হাই স্কুলের ৮ম শ্রেণীর শিক্ষার্থী রিমা, মৌসুমি দত্ত, এমি, সানন্দ দত্ত, ইসমা, রিয়া দত্ত, তনিমা জান্নাত, শাহরিয়ার সাদি, প্রজ্ঞা চৌধুরী, সুমাইয়া, সৈয়দা ফাহিমা এবং ৭ম শ্রেণীর ছাত্রী সৈয়দা লাবিবা আহমদ। 

স্কুলটির প্রধান শিক্ষক রেজাউল করিম বলেন, শহরে মশার ঔষধ স্প্রে করার পর বাতাসে তা ছড়িয়ে পড়লে এ ঘটনা ঘটে। 

তিনি জানান, অসুস্থ ১৪ জনকেই মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতলে নিয়ে যাওয়া হয়। এর মধ্যে ১১ জন বর্তমানে সেখানে ভর্তি রয়েছে এবং সুস্থবোধ করায় ৩ জনকে তাদের বাড়িতে পাঠানো হয়েছে। 

এ ব্যাপারে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা: রতন দ্বিপ বিশ্বাস বলেন, ‘কারও আগে থেকে শ্বাসকষ্ট থাকলে এই রকম সমস্যা হতে পারে। কিন্তু শিক্ষার্থীদের কেউ শ্বাসকষ্টে আক্রান্ত নেই। 

তিনি আরও জানান, ১৪ জন শিক্ষার্থী চিকিৎসা নিতে আসে। এর মধ্যে ১১ জনকে ভর্তি করে অক্সিজেন দেয়া হয় এবং ৩ জন ওই সময় সুস্থতা অনুভব করলে তাদের বাড়িতে পাঠানো হয়।

সানন্দ দত্ত নামে এক শিক্ষার্থী জানায়, দুপুরে স্কুলে ক্লাস চলছিল। ওই সময় স্কুলের আশে পাশে পৌরসভার পক্ষ থেকে মাশার ঔষধ স্প্রে করা হয়। এর কিছুক্ষণ পর সেসহ আরও কয়েকজন শিক্ষার্থী অসুস্থবোধ করে। 

তবে শিক্ষার্থী ও অভিভাবকরা বলছেন, বিদ্যালয় কর্তৃপক্ষের অসচেতনার কারণে এ ঘটনা ঘটে। স্কুল ছুটির পর তা স্পে করলে এ সমস্যা হতো না।

এনএইচআর/এনএস


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি