ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১১:৫৪, ৫ আগস্ট ২০১৯

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গাসহ দুইজন নিহত হয়েছেন। সোমবার (৫ আগস্ট) ভোর রাত ৪ টার দিকে টেকনাফ উপজেলার নাফ নদীর দুই নম্বর স্লইচ গেইট এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। 

নিহতরা হলেন, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প নং ২ এর মৃত হায়দার শরীফের ছেলে নুরুল ইসলাম (২৭) ও টেকনাফ উপজেলার হোয়াইক্যং নয়াবাজার এলাকার মৃত জলিল আহমদের ছেলে মো. দেলোয়ার হোসেন (৩০)। ঘটনাস্থল হতে ২০ হাজার পিস ইয়াবা ও ২ টি আগ্নেয়াস্ত্র দুইটি কিরিচ ও চার রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

টেকনাফের ২নং বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে, কর্ণেল মো. ফয়সল হাসান খান ইটিভি অনলাইনকে জানান, গোপন সূত্রে মিয়ানমার থেকে একটি ইয়াবার বড় চালান নাফ নাফ নদী পাড়ি দিয়ে বাংলাদেশে আনা হচ্ছে-এমন খবর পায় বিজিবি। এর পরিপ্রেক্ষিতে খারাংখালী নাফনদীতে বিজিবির একটি বিশেষ টহল দল অবস্থান নেয়। ভোর রাত ৩ টার দিকে ৪/৫ জন লোককে এ পারে ঢুকতে দেখে  তাদের প্রতি চ্যালেঞ্জ করা মাত্রই বিজিবির ওপর গুলি ছুঁড়তে থাকে পাচারকারীরা। 

বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। কিছু সময় গুলি বিনিময় হওয়ার পরে অস্ত্র ও ইয়াবা ব্যবসায়ীরা পিছু হটে। বিজিবি ঘটনাস্থল তল্লাশি চালিয়ে ওই সব ইয়াবা ও অস্ত্রসহ দুইজন যুবককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে প্রথমে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে অবস্থার অবনতি হলে  কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। 

সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন। মৃতদেহ দুইটি ময়নাতদন্তের জন্য মর্গে রয়েছে। এ ব্যাপারে বিজিবি বাদি হয়ে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়েছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি