ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রাজশাহী নিউমার্কেটের ভিতরে ঝোপঝাড়

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:০৯, ১৮ আগস্ট ২০১৯ | আপডেট: ১৫:০৯, ১৮ আগস্ট ২০১৯

কর্তৃপক্ষের উদাসীনতা ও অযন্তে প্রায় দুই যুগ ধরে রাজশাহী নিউ মার্কেটের ফুলের বাগানটি এখন ঝোপঝাড় ও জঙ্গলে পরিণত হয়েছে। এতে এক দিকে বেড়েছে মশার উপদ্রব অন্যদিকে মার্কেটের দোকানগুলো বন্ধ হবার পরপরই সেখানে আড্ডা বাড়ছে মাদকসেবীদের। বিষয়টি কর্তৃপক্ষের নজরে আনা হলেও কোন দৃশ্যমান পদক্ষেপ নেওয়া হয়নি। এ অভিযোগ মার্কেটের ব্যবসায়ীদের। 

তারা জানান, দীর্ঘদিন বাগানটি সংস্কার ও যন্ত্রের অভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে নিউজ মার্কেটের দেয়াল ও সৌন্দর্য বর্ধণের জন্য পানি সংরক্ষনের ফোয়ারা। বর্তমানে পানির এ কুপটিতে অধৈভাবে মাগুর মাছের চাষ করা হচ্ছে। দীর্ঘ দিন ধরে নিউমার্কেটের এক মাত্র বাগান ও উন্মুক্ত স্থানটির এমন বেহাল দশার কারনে ক্রেতারা এর কাছের দোকানগুলোয় আসেন না বলে জানায় নিউমার্কেট ব্যবসায়ী সমিতি। একই সঙ্গে নিউমার্কেটে নেই পর্যাপ্ত গাড়ি পার্কিং, নারীদের জন্য র্নিদৃষ্ট শৌচাগার ও বিনোদন ব্যবস্থা। ফলে মার্কেটটি থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন ক্রেতারা। 

এ বিষয়ে রাজশাহী সিটি করপোরেশনের অর্থ ও স্থায়ী কমিটির সদস্য এবং ২২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন বলেন, ‘নিউমার্কেটের আয় বৃদ্ধির জন্য সিটি করপোরেশনের পরিকল্পনা কমিটিতে এর উন্নয়নের বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য আলোচনা করা হবে।’

নিউ মার্কেটের ভিতরের ঝোপঝাড় পরিস্কার করার উদ্যোগ নেয়া হবে বলেও জানান তিনি। 

এমএস/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি