ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

হিলিতে ভিক্ষুকদের কর্মসংস্থানে দোকান ঘর ও ভ্যান বিতরণ

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ২০:৫২, ২০ আগস্ট ২০১৯

দিনাজপুরের হিলিকে ভিক্ষুকমুক্ত করতে ও তাদের আর্থিকভাবে স্বাবলম্বী করে গড়ে তুলতে ভিক্ষুকদের মাঝে দোকান ঘর, দোকানের মালামাল, চার্জার ভ্যান ও নগদ টাকা বিতরণ করা হয়েছে।

ভিক্ষুক পুনর্বাসন প্রকল্পের আওতায় মঙ্গলবার সকাল ১১টায় হিলির খট্টামাধবপাড়া ইউনিয়ন পরিষদ চত্বরে দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম তালিকাভুক্ত ভিক্ষকুদের মাঝে এসব দোকান ঘর, চার্জার ভ্যান ও নগদ টাকা বিতরণ করেন।

এ সময় সেখানে হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফেউল আলমসহ অনেকে উপস্থিত ছিলেন। পরে তিনি দোকান পাওয়া ভিক্ষুকদের সঙ্গে কথা বলেন ও তাদের দোকান থেকে কেনাকাটাও করেন। এর আগে তিনি আমার বাড়ি আমার খামার প্রকল্পের সুবিধাভোগীদের নিয়ে একটি উঠান বৈঠকে মিলিত হন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম জানান, হিলিকে ভিক্ষুকমুক্ত করতে উপজেলার সকল ভিক্ষুককে পুর্নবাসন করতে উদ্যোগ নেওয়া হযেছে।এরই অংশ হিসেবে আজকে হিলির খট্টামাধবপাড়া ইউনিয়নের ৯ জন ভিক্ষুকের মাঝে দোকানঘর ও দোকানের মালপত্র,২ জনকে চার্জার ভ্যান ও একজনকে ব্যবসা পরিচালনার জন্য নগদ ৮ হাজার টাকা বিতরণ করা হয়েছে।উপজেলার সকল ভিক্ষুককের একটি তালিকা করা হয়েছে পর্যায়ক্রমে তাদের সকলকে পুর্নবাসন করা হবে এর মাধ্যমে হিলিকে ভিক্ষুকমুক্ত করে গড়ে তোলা হবে।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি