ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

নারী ও শিশুর ওপর সহিংসতার প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫৬, ৩ সেপ্টেম্বর ২০১৯

নোয়াখালীতে নারী ও শিশুর ওপর ক্রমবর্ধমান নির্যাতন এবং সহিংসতার প্রতিবাদে মানববন্ধন-সমাবেশ হয়েছে। এই বিষয়ক প্রয়োজনীয় আইন প্রণয়ন, সংস্কার এবং প্রয়োগ নিশ্চিতের দাবিতে এ মানববন্ধন-সমাবেশ করা হয়।

মঙ্গলবার সকালে নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে এ কর্মসূচি পালিত হয়। দেশব্যাপী ‘নারীর সুরক্ষা অভিযান’ এর অংশ হিসেবে পার্টিসিপেটরি রিসার্চ অ্যাকশান নেটওয়ার্ক (প্রান), এনআরডিএস, এফপিএবি, বন্ধন, গান্ধী আশ্রম ট্রাস্ট, প্রচেষ্ট নারী উন্নয়ন মেলার আয়োজনে মানবন্ধন কর্মসূচিতে উন্নয়ন ও মানবাধিকার সংগঠক, সাংবাদিক, আইনজীবী, তরুন উদ্যোক্তাসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিরা অংশ নেন।

বক্তরা বলেন, নারীর ওপর সহিংসতার মাত্রা ক্রমেই বেড়ে চলেছে এবং এই সহিংসতা দমনে রাষ্ট্র এতটাই ব্যর্থ যে সহিংসতা এখন মহামারী আকার ধারণ করেছে। শিশু থেকে বৃদ্ধ সব বয়সের নারী যৌন সহিংসতা ও ধর্ষণের শিকার হচ্ছে; ছেলে শিশুরাও এর থেকে রেহাই পাচ্ছে না। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এমন সহিংসতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান তারা।

মানবন্ধনে বক্তব্য রাখেন নোয়াখালী নারী অধিকার জোটের সভানেত্রী লায়লা পারভীন, পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের সভাপতি এডভোকেট গোলাম আকবর, ইনডিপেনডেন্ট টিভির নোয়খালী প্রতিনিধি আবু নাছের মঞ্জু ও নোয়াখালী নাগরিক অধিকার মোর্চার যুগ্ম আহ্বায়ক নুরুল আলম মাসুদ।


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি