ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

স্ত্রীকে হত্যা করে শেয়াল দিয়ে খাওয়ানোর মামলায় ফাঁসির আদেশ 

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ২০:৪৫, ২৬ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ২০:৪৬, ২৬ সেপ্টেম্বর ২০১৯

নাটোরে সখিনা বেগম নামে এক গৃহবধুকে হত্যা করে লাশ শেয়াল দিয়ে খাওয়ানোর চাঞ্চল্যকর মামলায় স্বামী আফছার উদ্দিনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।বৃহস্পতিবার দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক এ আদেশ দেন।এসময় অভিযুক্ত আফছার উদ্দিন আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১৬ আগস্ট নাটোর সদর উপজেলার লক্ষীপুর খোলাবাড়িয়া আমীরগঞ্জ গ্রামের নিজ বাড়ি থেকে ভ্যান চালক আফছার উদ্দিন তার অসুস্থ স্ত্রী সখিনাকে চিকিৎসা করানোর নাম করে বাড়ী থেকে বের হয়। রাতে আফছার তার স্ত্রীকে একই উপজেলার কৈগাড়ি-কৃষ্টপুর এলাকায় নিয়ে গিয়ে শ্বাসরোধে হত্যা করে।পরে লাশটি শিয়াল দিয়ে খাওয়ানোর জন্য একটি পাটক্ষেতে রেখে সে ৩ রাত সেখানে অবস্থান করে শিয়ালের লাশ খাওয়া পর্যবেক্ষণ করেন। কয়েকদিন পর আফছার উদ্দিন বাড়িতে ফিরলে বাড়ির লোকজনের চাপের মুখে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করে সে।এব্যাপারে নিহত সখিনার ভাই দেওয়ান আলী বাদী হয়ে আফছার উদ্দিনকে অভিযুক্ত করে একটি হত্যা মামলা দায়ের করে।
 
মামলা দায়েরের পর পুলিশ আফছার উদ্দিনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ শুরু করে। জিজ্ঞাসাবাদে আফছার উদ্দিন স্বীকার করে যে, তার সাথে সম্পর্কের অবনতি হওয়ায় সে তার স্ত্রীকে হত্যা করেছ। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী, হত্যাকাণ্ডের ১২ দিন কৈগাড়ি কৃষ্টপুর গ্রামের একটি পাটক্ষেত থেকে সখিনার কঙ্কাল উদ্ধার করে। আফছার উদ্দিন পুলিশের কাছে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করে জানায়, স্ত্রীর ওপর সন্দেহ থেকে সে তার স্ত্রীকে হত্যা করেছে।

পরে এ ঘটনায় পুলিশ তদন্ত শেষে অভিযুক্ত আফছার উদ্দিনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। মামলাটি বিচারের জন্য আদালতে প্রেরিত হলে বিচারক সাক্ষ্যপ্রমাণ গ্রহণ শেষে অভিযুক্ত আফছার উদ্দিনের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমানিত হওয়ায় তাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশের আদেশ দেন। 

সরকারি কৌসুলী মাসুদ হাসান বলেন,‘বিচারক মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক মামলার আসামী আফছারের মৃত্যু নিশ্চিত না হওয়া পর্যন্ত  তার গলায় ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার নির্দেশ দিয়েছেন।’
এমএস/কেআই
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি