ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

আশুলিয়ায় ২ বিকাশ প্রতারক আটক

সাভার প্রতিনিধিঃ

প্রকাশিত : ১৮:৩৭, ৪ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৮:৫৬, ৪ অক্টোবর ২০১৯

বিকাশ এজেন্ট দোকানের খাতায় লেখা নাম্বারের ছবি ধারন করে প্রতারনার ফাঁদ পাতে এই চক্রের সদস্যরা। বিকাশ এজেন্ট দোকানীর নিকট নাম্বার নেয়ার কৌশলটাও অভিনব। দোকানীকে বলে আপনার এখান থেকে গতকাল একটা নাম্বারে টাকা পাঠিয়েছিলাম, সেই নাম্বারে টাকা যায়নি। তখন দোকানদার সরল বিশ্বাসে তাদের নাম্বার লিপিবদ্ধ করা খাতাটি দেখান। যেকোন একটা নাম্বারকে টার্গেট করে বলে এই নাম্বারটিই। এসময় দোকানীর চোখ ফাাঁকি দিয়ে মুঠোফোনে তুলে নেয় খাতায় লিপিবদ্ধ সকল নামারের ছবি। 

এরপর শুরু হয় তাদের প্রতারনার আসল কাজটি। সেই নাম্বারে ফোন করে কখনো বিকাশের লোক পরিচয়ে আবার ভুলে চলে গেছে টাকা বলে ওই ব্যক্তির বিকাশের গোপন নাম্বারটি জেনে নেয়। তারপর বিকাশের টাকা নিজের একাউন্টে বা তাদের চক্রের অন্য নাম্বারগুলোতে ট্রান্সফার করে দেয়। বিকাশের মাধ্যমে এমন অভিনব কায়দায় প্রতারনা চক্রের দুই প্রতারককে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ। বুধবার রাতে আশুলিয়ার মধ্য গাজীরচট এলাকা থেকে তাদের আটক করা হয়।

প্রতারকরা হলো- মাগুরা জেলার শ্রীপুর থানার মহেশপুর গ্রামের তমিজ উদ্দিনের ছেলে আসাদ (৩২) ও একই এলাকার বাদশা মিয়ার ছেলে মোমিন (৩৩)। তারা বর্তমানে আশুলিয়ার নরসিংহপুরে ভাড়া বাসায় বসবাস করতো।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ মেহেদি হাসান জানান, সহজ সরল সাধারণ জনগণকে টার্গেট করে বিকাশ এ্যাজেন্টদের লেনদেনের তথ্য সংগ্রহ করে দেশের বিভিন্ন প্রান্তের সহজ সরল মানুষের কাছ থেকে নিজেদেরকে বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নেয় এবং স্মার্ট ফোনে বিকাশ এ্যাপস্ ব্যবহার করে উক্ত সাধারণ লোকজনের বিকাশ এ্যাকাউন্ট হতে প্রতারনার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। অটককৃতদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়েরের পর বৃহস্পতিবার আদালতে প্রেরন করা হয়েছে। 
আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি