ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

সাতক্ষীরায় টার্মিনাল দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২৯, ১৫ অক্টোবর ২০১৯

সাতক্ষীরায় কেন্দ্রীয় বাস টার্মিনালের দখল নিয়ে মালিক পক্ষের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উভয় পক্ষের ৫ জন আহত হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, মালিক সমিতির সর্বশেষ আহ্বায়ক অধ্যাপক আবু আহমেদের নেতৃত্বে সকালে শ্রমিকরা টার্মিনালে গেলে বর্তমান দখলে থাকা অনির্বাচিত সভাপতি ছাইফুল করিম সাবু ও তার সদস্যদের সঙ্গে সংঘর্ষের সূত্রপাত হয়।এ সময় উভয় পক্ষের ৫ জন আহত হয়।আহতদের সাতক্ষীরা সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এদিকে, এ ঘটনা জানার পর পরই সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎমিশের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ টার্মিনালে অবস্থান নিয়ে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দেন। অপরদিকে, সাতক্ষীরা জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্লাও ঘটনাস্থল পরিদর্শন করে টার্মিনালের অফিস কক্ষে সীলগালা করে দেন। 

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

জেলা পুলিশ সুপারের বরাত দিয়ে তিনি বলেন, নির্বাচন না হওয়া পর্যন্ত মালিক সমিতির অফিস সাতক্ষীরা জেলা প্রশাসনের নিয়ন্ত্রণে থাকবে। নির্বাচনের পর বিজয়ী প্রার্থীদের কাছে সমিতির কার্যালয় হস্তান্তর করা হবে। সে অনুযায়ী সমিতির কার্যালয়ে তালা লাগিয়ে দেওয়া হয়েছে।

বাস মালিক সমিতির আহ্বায়ক অধ্যাপক আবু আহমেদ জানান, গত ৬ এপ্রিল শহরের লেকভিউতে মালিক সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এরপর সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি স্বাক্ষরকৃত ১৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষণা করা হয় এবং ওই কমিটি টার্মিনাল দখল করে নেয়।
 
অধ্যাপক আবু আহমেদ আরো জানান, সাইফুল করিম সাবুর নেতৃত্বাধীন ওই কমিটি কোনো কারণ ছাড়াই বাস মালিক শেখ জামাল উদ্দিন, জাহাঙ্গীর হোসেন, নাছের উদ্দিন, কবির হোসেনসহ বিভিন্ন মালিকদের বাস চলাচল বন্ধ করে দেন। 

তবে, সাইফুল করিম সাবু সমর্থক গ্রুপের লোকজন জানান, আবু আহমেদের নেতৃত্বেই ১০/১২ জন এই হামলা করেছে। এ হামলায় সাইফুল করিম সাবুসহ তাদের পক্ষের ৩ জন আহত হয়েছেন। 
আই/কেআই


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি