ঢাকা, সোমবার   ০৪ মার্চ ২০২৪

শেরপুর সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ২২:৩০, ১৬ অক্টোবর ২০১৯

শেরপুর সীমান্তে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। জেলার নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী মধুটিলা ইকোপার্কের মহুয়া রেষ্ট হাউজে ১৬ অক্টোবর বুধবার দুপুরে বিজিবি-বিএসএফ’র সেক্টর কমান্ডার পর্যায়ে এই সীমান্ত বৈঠক অনুষ্ঠিত হয়। 

এতে বর্ডার গার্ড বাংলাদেশের বিজিবি’র পক্ষে ২৩ সদস্যরে নেতৃত্ব দেন ময়মনসিংহ বিজিবি’র সেক্টর কমান্ডার কর্নেল মো. আনিছুর রহমান আর ভারতের বিএসএফ’র পক্ষে ২৩ সদস্যরে নেতৃত্ব দেন মেঘালয় রাজ্যের তুরা সেক্টর কমান্ডার ডিআইজি ভিজে কুমার থাপালিয়াল। 

বিএসএফ’র মেঘালয় রাজ্যের তুরা সেক্টর কমান্ডার ডিআইজি ভিজে কুমার থাপালিয়াল অন্যান্য অফিসারদের নিয়ে মধুটিলা ইকোপার্কের মহুয়া রেষ্ট হাউজে পৌঁছলে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)’র পক্ষ থেকে এক দল সৈনিক সালামের মাধ্যেমে গার্ড অব অর্নার প্রদান করেন।এ সময় সেক্টর কমান্ডার ডিআইজি ভিজে কুমার থাপালিয়াল সালাম গ্রহণ করেন এবং গার্ড পরিদর্শন করেন।    

এই সীমান্ত সম্মেলনে মাদক নিয়ন্ত্রণ, চোরাচালান, অবৈধভাবে সীমান্ত পারাপার, সীমান্তের ১৫০ গজের মধ্যে বিভিন্ন উন্নয়নমুলক কাজ এবং সীমান্তের বিভিন্ন সমস্যাদি সুষ্ঠুভাবে সমাধান কল্পে বিস্তারিত আলোচনা করা হয়। এই অঞ্চলে গত এক বছরে কোন সীমান্ত হত্যা না থাকায় উভয়পক্ষ সন্তুষ্টি প্রকাশ করে এবং এই ধারাবাহিকতা বজায় রাখতে বিজিবি-বিএসএফ উভয় পক্ষ অঙ্গিকারবদ্ধ হন। 

এছাড়াও দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোড়দার করতে বাহিনী দ্বয়ের মধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর লক্ষ্যে যৌথ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং প্রীতি ভলিবল খেলার বিষয়েও আলোচনা করা হয়। দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর অংশ গ্রহনে অত্যন্ত সৌহার্দ্য ও শান্তিপূর্ণ পরিবেশে সম্মেলন সমাপ্ত হয়। পরে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মাঝে সৌজন্য উপহার সামগ্রী তুলে দেয়া হয়। 

এসময় ময়মনসিংহ, জামালপুর ও নেত্রকোনা বিজিবি’র অধিনায়কসহ ২৩ জন কর্মকর্তা এবং অপর পক্ষ ভারতের বিএসএফ’র অফিসারসহ ২৩ জন প্রতিনিধিসহ শেরপুর জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিগণ সীমান্ত সম্মেলনে উপস্থিত ছিলেন।  
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি