ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নড়াইলে ২০ কলেজ শিক্ষকের কাছে চাঁদা দাবি, হত্যার হুমকি

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪১, ২০ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৯:৪৩, ২০ অক্টোবর ২০১৯

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের গেট

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের গেট

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের ২০ শিক্ষকের কাছে বিপ্লবী কমিউনিস্ট পার্টি এমএল ‘জনযুদ্ধ’ ও ‘সর্বহারা’ পরিচয়ে প্রায় ৪০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়েছে। চাঁদা না দিলে পরিবারের সদস্যসহ ওই শিক্ষকদেরকে হত্যারও হুমকি দেয়া হয়েছে। 

রোববার (২০ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন সময়ে জনযুদ্ধের আঞ্চলিক কমাণ্ডার ‘হাতকাটা বিপ্লব’ পরিচয়ে এই (০১৯৪৭৯০৮৯৯৮) নাম্বার থেকে শিক্ষকদের মোবাইল ফোনে এ হুমকি দেয়া হয়। এ ঘটনায় শিক্ষকদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। 

জানা যায়, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ও দর্শন বিভাগের বিভাগীয় প্রধান এম আব্দুর রহিমসহ এ বিভাগের অপর শিক্ষক আবুল হাসনাত খান, অর্থনীতি বিভাগের এহসানুল হক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তরফদার সাজ্জাদ হোসেন টিপু ও প্রসেনজিৎ দাস, উদ্ভিদবিদ্যা বিভাগের শিমুল কুমার ভক্ত, রসায়ন বিভাগের হাসানুজ্জামান ছাড়াও কলেজের মোট ২০ শিক্ষকের কাছে জনযুদ্ধ ও সর্বহারা পরিচয়ে দুই লাখ টাকা করে মোট ৪০ লাখ চাঁদা দাবি করা হয়েছে। যে টাকা বিকাশ নাম্বারে দিতে বলা হয়েছে। 

এছাড়া এ ঘটনার প্রতিবাদ করলে মোবাইল ফোনে শিক্ষকদের অকথ্য ভাষায় গালিগালাজ করে হত্যার হুমকিও দেয়া হয়েছে। 

এ বিষয়ে ভিক্টোরিয়া কলেজের শিক্ষক তরফদার সাজ্জাদ হোসেন টিপু জানান, রোববার কলেজে অবস্থানকালে ১১টা ২৯ মিনিটে তার ব্যক্তিগত মোবাইল ফোনে কল করে টাকা দাবিসহ অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়।
 
এদিকে, শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় নড়াইল সরকারি মহিলা কলেজের অন্তত তিন শিক্ষকের কাছে একইভাবে জনযুদ্ধ পরিচয়ে চাঁদা দাবি করা হয়। 

এ ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেন, বিষয়টি শিক্ষকদের মাধ্যমে অবগত হয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি