ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৩ ১৪২৮

ভারতে পাচার ৩ বাংলাদেশি কিশোর-কিশোরীকে বেনাপোলে হস্তান্তর

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪৬, ২৫ অক্টোবর ২০১৯

অবৈধ পথে ভারতে পাচার হওয়া দুই কিশোরী ও এক কিশোরকে বেনাপোল চেকপোস্ট দিয়ে বিজিবি’র কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

বৃহস্পতিবার সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে তাদেরকে হস্তান্তর করা হয়। ভারতের কলকাতার একটি শেল্টার হোমে তারা দীর্ঘ ৮ মাস আটক ছিল। ভালো কাজের প্রলোভনে পড়ে দালালদের মাধ্যমে সীমান্তের অবৈধ পথে তারা ভারতে যায়।

ফেরত আসারা হলো, নড়াইল জেলার কালিয়া থানার রাজাপুর গ্রামের নিজাম শিকদারের ছেলে তাহিদুল শিকদার (১২), যশোর জেলার শার্শা থানার পন্ডিতপুর গ্রামের জসিম উদ্দিনের মেয়ে হালিমা খাতুন (১২) ও খুলনা জেলার ডুমুরিয়া থানার রাজনগর গ্রামের দেব প্রসাদের মেয়ে নুপুর ডালি (১৪)। 

জানা যায়, ভালো কাজের আশায় ৮ মাস আগে দালালের খপ্পরে পড়ে তারা ভারতে পাচার হয়। পরে দালালরা তাদের কলকাতা স্টেশনে ফেলে আসলে সেখানে থেকে কলকাতা পুলিশ তাদের আটক করে জেল হাজতে পাঠায়। সেখান থেকে ভারতের একটি মানবাধিকার সংস্থা তাদের ছাড়িয়ে এনে কলকাতা ‘ওয়েল বেঙ্গল’ শেল্টার হোমে ছিল। পরে বৃহস্পতিবার স্বদেশ প্রর্ত্যাবাসন প্রক্রিয়ায় দেশে ফিরেছে।

বেনাপোল চেকপোস্ট আইসিপি বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার খোরশেদ আলম জানান, ভারতে পাচার হওয়া কিশোরী ও কিশোরদের বিএসএফ আমাদের কাছে হস্তান্তর করেছেন। তাদেরকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ওসি (তদন্ত) সৈয়দ আলমগীর হোসেন জানান, কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদেরকে মানবাধিকার সংস্থা জাস্টিজ এন্ড কেয়ারের নিকট হস্তান্তর করা হয়েছে।

মানবাধিকার সংস্থা জাস্টিজ এন্ড কেয়ার যশোরের প্রতিনিধি মূহিত হোসেন জানান, রাতেই তাদের যশোর নিয়ে আসা হয়। সংস্থার নিজস্ব শেল্টার হোমে রাখা হয়েছে। পরে অভিভাবকদের কাছে হস্তান্তর করা হবে। 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি