ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বেনাপোলে বিজিবি-বিএসএফ উচ্চ পর্যায়ের বৈঠক

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩৮, ৩০ অক্টোবর ২০১৯

ভারত বাংলাদেশ সীমান্ত পর্যায়ে পারস্পারিক আস্থা বৃদ্ধি, সীমান্ত নিরাপত্তা, বিভিন্ন উন্নয়নমুলক কাজ এবং বিজিবি বিএসএফ সমম্বিত টহল জোরদার করার জন্য বিজিবি ও বিএসএফ এর উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হয়। 

বুধবার দুপুরে বেনাপোল বিজিবি সদর ক্যাম্পে দুই দেশের সীমান্তরক্ষীদের মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে বিএসএফের প্রতিনিধিদলটি চেকপোস্টে এলে তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। 

সীমান্ত সংক্রান্ত প্রতিনিধি দলের বৈঠকে বাংলাদেশের ৬ সদস্যর নেতৃত্ব দেন বিজিবির দক্ষীন পশ্চিম রিজিয়নের রিজিয়ন কমান্ডার অতিরিক্ত মহাপরিচালক জালাল গনি খান। তার সাথে ছিলেন বিজিবি দক্ষিণ পশ্চিম রিজিয়ন, যশোরের আওতাধীন খুলনা ও কুষ্টিয়া সেক্টর কমান্ডার এবং সংশ্লিষ্ট স্টাফ অফিসাররা।

অপরদিকে বিএসএফ’র ৫ সদস্যের নেতৃত্ব দেন ভারতের সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার আইজি শ্রী ইয়াগেশ বাহাদুর খুরানিয়া। তার সাথে ছিলেন বিএসএফ কলকাতা ও কৃষ্ণনগর সেক্টর কমান্ডার এবং সংশ্লিষ্ট স্টাফ অফিসাররা।

বিজিবি‘র পরিচালক অপারেশন আহমেদ জুনাইদ আলম খান বলেন, উভয় দেশের মধ্যে পরস্পর সৌহার্দ্য, সম্প্রতি ও সীমান্তে নিরাপত্তা, উন্নয়নমুলক কাজ নিয়ে আলোচনা হয়। এছাড়া উভয় দেশের সীমান্তে নিরাপত্তা জোরদার করতে যৌথভাবে টহল ব্যবস্থার কথা বৈঠকে স্থান পায়।
 
কেআই/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি