ঢাকা, রবিবার   ০৪ ডিসেম্বর ২০২২

বেনাপোলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালন

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫২, ৬ নভেম্বর ২০১৯

‘সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ দুর্যোগ মোকাবিলার সর্বোত্তম উপায়’ এ শ্লোগানকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্য দিয়ে বৃহত্তম স্থলবন্দর বেনাপোলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৯ পালিত হয়েছে। এ সময় অগ্নিকান্ডসহ বিভিন্ন দূর্ঘটনা প্রতিরোধ ও করণীয় সম্পর্কে সচেতনতা বাড়াতে ফায়ার সার্ভিস কর্মীরা মহড়া প্রদর্শন করেন। 

বুধবার সকালে বেনাপোল ফায়ার সার্ভিস প্রাঙ্গণে ফায়ার সার্ভিস ইউনিটের স্টেশন ইনচার্জ তৌহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শার্শা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল হক মঞ্জু।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, সীমান্ত প্রেসক্লাবের সভাপতি সাহিদুল ইসলাম শাহীন, সাধারণ সম্পাদক আয়ুব হোসেন পক্ষী, বেনাপোল বাজার কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক জুলফিকার আলী মন্টু, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আশরাফুল আলম উজ্জ্বল ও দপ্তর সম্পাদক নাজিম উদ্দিন রাব্বি প্রমুখ।

প্রধান অতিথি সিরাজুল হক মঞ্জু বলেন, অধিদপ্তরের সেবাধর্মী কাজের সঙ্গে জনসম্পৃক্ততা নিশ্চিতকরণ ও জনসচেতনতা বাড়ানোই ফায়ার সার্ভিস সপ্তাহের মূল লক্ষ্য হওয়া উচিৎ। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা নতুন উদ্যমে সাহস, দক্ষতা, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে আশা প্রকাশ করেন এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালন প্রশংসনীয় উদ্যোগ বলে উল্লেখ করেন তিনি। 

কেআই/এসি
 
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি