ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ভারত সীমান্তে ১১১ জন বাংলাদেশি নাগরিক আটক

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৩, ১০ নভেম্বর ২০১৯

অবৈধভাবে  ভারত থেকে বাংলাদেশে ফেরার সময় মহিলা ও শিশুসহ ১১১ জন বাংলাদেশিকে আটক করে পুলিশের হাতে তুলে দিল বিএসএফ। বেনাপোলের পুটখালি সীমান্তের বিপরীতে ভারতের উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁ থানার আংরাইল ঘুণারমাঠ এলাকা থেকে শুক্রবার রাতে তাদের আটক করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

ওপারের বিভিন্ন মহল থেকে জানা গেছে, কাজের সন্ধানে বাংলাদেশ থেকে অনেকে চোরাপথে ভারতে প্রবেশ করে। শিশু, মহিলাসহ পরিবারকে নিয়ে বেশিরভাগ পুরুষ দালালের হাত ধরে ভারতে চলে যায়। সীমান্ত পেরিয়ে তারা দিল্লি, ব্যাঙ্গালোর, পুনে, মুম্বাই বিভিন্ন শহরে কাজ করে জীবিকা নির্বাহ করতো। ব্যাপক ধড়পাকড়ের ভয়ে ভারতের ব্যাঙ্গালোর থেকে এই ১১১ জন পরিবার নিয়ে চোরাপথে নিজ দেশে ফিরে আসছিল। 

এ সময় ভারতীয় বিএসএফের ৬৪ ব্যাটেলিয়নের বিএসএফ সদস্যরা তাদের ইছামতি নদী থেকে আটক করে স্পীড বোর্ডে করে ক্যাম্পে নিয়ে যায়। পরে তাদের বনগাঁ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। রোববার সকালে তাদের বারাসাত আদালতে তোলা হলে সবাইকে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে জেল হাজতে পাঠানো হয়েছে বলে ওপারের সূত্রগুলো জানিয়েছে।

বেনাপোলের পুটখালি বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার মশিউর রহমান জানান, বিষয়টি আমাদের জানা নেই। ভারতীয় বিএসএফও এ ব্যাপারে আমাদের কিছুই জানাননি। 

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি