ঢাকা, মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪

‘সন্দ্বীপকে মূল-ভুখন্ডের সঙ্গে যুক্ত করা হবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২০, ৩০ নভেম্বর ২০১৯

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, 'সন্দ্বীপকে চট্টগ্রামের মূল ভূখণ্ডের সঙ্গে একটি ব্রিজের মাধ্যমে যুক্ত করতে হবে। আর সেই ব্রিজ হবে নিজস্ব অর্থায়নে। ভোলা যদি মূল ভূখণ্ডের সঙ্গে যুক্ত হতে পারে তাহলে চট্টগ্রামের দাবি থাকবে সন্দ্বীপকেও মূল ভুখণ্ডের সঙ্গে যুক্ত করা। 

শনিবার ( ৩০ নভেম্বর) সকালে সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগ এর ত্রি-বার্ষিক সন্মেলন ও কাউন্সিল অধিবেশনে তিনি এ প্রস্তাব করেন। 

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আজকের এই সম্মেলন থেকে ওনার (প্রধানমন্ত্রী) কাছে একটা লিখিত প্রস্তাব যাওয়া উচিত যে, সন্দ্বীপ মূল-ভূখণ্ডের সঙ্গে যুক্ত হতে চাই। তাই একটা লিখিত রেজুলেশনের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে সেটা উপস্থাপন করতে হবে। 

সন্দ্বীপের সঙ্গে ওনার আত্মার সম্পর্ক উল্লেখ করে আবেগ মিশ্রিত কণ্ঠে তিনি বলেন, এখানে আমি অনেকবার এসেছি। সন্দ্বীপের মাটি ও মানুষের নেতা আধুনিক সন্দ্বীপের রূপকার দ্বীপবন্ধু মরহুম মুস্তাফিজুর রহমানের সঙ্গে আমার অত্যন্ত মধুর সম্পর্ক ছিল। সেই সুবাদে সন্দ্বীপের উন্নয়নের সঙ্গে আমি দীর্ঘদিন আমি জড়িত ছিলাম এখনও আছি। সম্ভবত, এটাই আমার শেষবারের মতো আসা। আমার বয়েস হয়ে গেছে, এরপর আর আসতে পারব কি না জানি না। তবে আপনাদের সঙ্গে আমার আত্মিক বন্ধন সব সময় থাকবে।

তিনি আরও বলেন, মুস্তাফিজুর রহমান সংসদেও সন্দ্বীপের মাটি ও মানুষের কথা বলতেন। তাঁর সুযোগ্য উত্তরসূরি মাহফুজুর রহমান মিতাও তাঁর বাবার মতো সন্দ্বীপের উন্নয়নে বদ্ধ পরিকর। মিতাও সংসদে সন্দ্বীপের সমস্যা নিয়ে নিয়মিত দাবি দাওয়া উপস্থাপন করে যাচ্ছেন। সন্দ্বীপের উন্নয়নে মিতার বিকল্প নেই। তাই জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে একযোগে সবাইকে কাজ করতে হবে।  

উল্লেখ্য, ত্রি-বার্ষিক এই সম্মেলনে বর্তমান উপজেলা চেয়ারম্যান মাষ্টার শাহজাহান বি.এ কে সভাপতি ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দীন মিশনকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করা হয়। 

এটে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম। সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতা, জেলা থেকে আগত ইউনুছ গনি চৌধুরী, এটি এম পেয়ারুল ইসলাম, এহছানুল হায়দার চৌধুরী, মো. গিয়াস উদ্দিন, রোমানা নাসরিন,এডঃ উম্মে হাবীবা, আবদুল্যা আল বাকের ভুইয়া, বাসন্তি প্রভা পালিত প্রমুখ।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি