ঢাকা, রবিবার   ২৬ জুন ২০২২

বেনাপোলে আন্তর্জাতিক দুর্নীতি দিবস পালিত

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ২১:০৬, ৯ ডিসেম্বর ২০১৯

'আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ' এ প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক দুনীতি বিরোধী দিবস ২০১৯  পালিত হয়েছে বেনাপোলে। এ উপলক্ষে সোমবার সকাল ১০ টার সময় বেনাপোল মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ে শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল ও বেনাপোল পৌর মেয়র জাতীয় পতাকা উত্তোলন, কবুতর ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানটি উদ্বোধন করেন।
 
দুর্নীতি দমন কমিশন এবং শার্শা উপজেলার দুর্নীতি প্রতিরোধ কমিটি’র উদ্যোগে বেনাপোল বন্দর এলাকায় র‌্যালী মানববন্ধন ও আলোচনা সভার আয়োজন করা হয়। 

র‌্যালী ও মানববন্ধনে অংশ নেন শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, পৌর মেয়র আশরাফুল আলম লিটন, বেনাপোল কাস্টম হাউজের সহকারী কমিশনার উত্তম কুমার চাকমা, বেনাপোল বন্দরের উপ-পরিচালক আতিকুর রহমান, শার্শা থানার ওসি আতাউর রহমান, পোর্ট থানার এসআই মাসুম, দুর্নীতি প্রতিরোধ কমিটি’র শার্শা উপজেলা শাখার সভাপতি আহসান উল্লাহ মাস্টার, সহ-সভাপতি সাহিদুল ইসলাম শাহীন, সাধারন সম্পাদক আক্তারুজ্জামান লিটু, স্কুলের শিক্ষক শিক্ষিকা, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এতে অংশগ্রহণ করেন।

এসময় বক্তারা বলেন, দুর্নীতি দার্শনিক ধর্মতাত্তিক, নৈতিক দৃষ্টিকোণ থেকে কোন আদর্শের নৈতিক বা আধ্যাত্মিক অসাধুতা বা বিচ্যুতিকে নির্দেশ করে। বৃহৎ পরিসরে ঘুষ প্রদান, সম্পত্তি আত্মসাৎ এবং সরকারী ও রাজনৈতিক শক্তির অপব্যবহারের মাধ্যমে ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করাও দুর্নীতির অন্তর্ভূক্ত। বর্তমান সমাজ ব্যবস্থার রন্ধে রন্ধে সর্বোগ্রাসী দুর্নীতি প্রবেশ করেছে। দুর্নীতির লড়াই কোন ব্যক্তির নয়, কোন প্রতিষ্ঠানের নয় এটা গোটা বাঙ্গালী জাতির লড়াই। এই ভুখন্ডকে আমরা দুর্নীতি মুক্ত করে প্রতিষ্ঠা করতে চাই দুর্নীতি মুক্ত বাংলাদেশ। পাঠ্য পুস্তকেও দুর্নীতি সম্পর্কে প্রবন্ধ থাকতে হবে। যা পড়ে আগামি দিনের সন্তানেরা দুর্নীতিকে ঘৃনা করবে। এমনকি দুর্নীতিতেও জড়াবে না। আমরা যদি এখন থেকে দেশকে দুর্নীতি মুক্ত করতে না পারি তাহলে আমাদের সন্তানদের কাছে ও মুখ দেখাতে পারব না। 

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি