ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সুনামগঞ্জে পঞ্চায়েতের টাকা নিয়ে সংঘর্ষে নিহত ১

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪২, ১৫ ডিসেম্বর ২০১৯

সুনামগঞ্জের দিরাই উপজেলায় পঞ্চায়েতের টাকা নিয়ে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে বন্দুকের গুলিতে একজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৩০ জন।

রোববার (১৫ ডিসেম্বর) সকাল ১১টায় উপজেলার জগদল ইউনিয়নের কালধর গ্রামের ফারুক মিয়ার কাছে গ্রামবাসীর পঞ্চায়েতের পাওনা টাকা নিয়ে প্রথমে কথা কাটাকাটি, পরে হাতহাতির ঘটনা ঘটে। এতে উত্তেজিত হয়ে পড়ে দুই গ্রামবাসী। এক পর্যায়ে তা সংঘর্ষে রুপ নেয়।

এ সময় প্রতিপক্ষ ফারুক মিয়া তার লাইসেন্স করা বন্দুক দিয়ে গ্রামবাসীর উপর গুলিবর্ষণ শুরু করেন। এতে আমির আলী (রাজমিস্ত্রী) নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন।

খবর পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে পুলিশ বন্দুকসহ ফারুক মিয়াকে আটক করে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে কালধর গ্রামের পঞ্চায়েতির বেশ কিছু টাকার হিসাব- নিকাশ না দিয়ে উল্টো গ্রামের নিরীহ লোকদের উপর মিথ্যা মামলা দায়ের করে হুমকি-ধামকি দিয়ে আসছিলেন ফারুক মিয়া।

এ ঘটনার জেরেই রোববার গ্রামবাসীর সঙ্গে তার প্রথমে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে গ্রামবাসীর সাথে ফারুক মিয়া গংদের সংঘর্ষ শুরু হলে এই হতাহতের ঘটনা ঘটে। এছাড়াও বন্দুকধারী ফারুক মিয়ার বিরুদ্ধে এলাকার নিরীহ মানুষদের জায়গা জমি জোরপূর্বক দখলসহ নানা অভিযোগ রয়েছে।   
 
দিরাই থানার অফিসার ইনচার্জ মো. কে এম নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,‘বন্দুকধারী ফারুক মিয়াকে আটক করা হয়েছে।’

এআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি