ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২২:০৫, ১৬ ডিসেম্বর ২০১৯

নোয়াখালীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। সোমবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি, জাতীয় পতাকা উত্তোলন ও শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।
 
জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক তন্ময় দাস ও জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন শহীদ স্মৃতি ফলকে সর্বপ্রথম পুস্পস্তবক অর্পণ করেন। এরপর জেলা আওয়ামী লীগ, বিএনপি, মুক্তিযোদ্ধা সংসদের জেলা ইউনিট, নোয়াখালী পৌরসভা, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, জেলা আইনজীবী সমিতি, জাসদ, বাসদসহ বিভিন্ন সামাজিক সংগঠন পুস্পস্তবক অর্পণ করেন।

এছাড়া সকাল সাড়ে ৮টায় জেলা প্রশাসনের উদ্যোগে শহরের শহীদ ভুলু ষ্টেডিয়ামে মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কারারক্ষী, স্কাউটস, গার্লস গাইড, স্কুল-কলেজ ও মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
 
ষ্টেডিয়ামে মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভা ও খেলাধুলা, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, বিভিন্ন খেলাধুলা, জেলা শিল্পকলা একাডেমিতে বীরমুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়। 

অপরদিকে দিবসটি উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিজয় শোভাযাত্রা, শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসব কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য মো. দিদার-উল-আলম। উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক মো. ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, রেজিষ্ট্রার মো. মমিনুল হকসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ শিক্ষার্থীরা।

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি