ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জে স্পিনিং মিলে আগুন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০৭, ২০ ডিসেম্বর ২০১৯

নারায়ণগঞ্জের আড়াইহাজারের ঝাউগড়া এলাকায় জাহিন স্পিনিং মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট দু’ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

আজ শুক্রবার সকাল সাড়ে দশটায় স্পিনিং মিলের সূতা তৈরির মেশিন থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ায় পাশে থাকা তুলার গোডাউনে আগুন ধরে যায়। এসময় মিলে কাজ করছিল শ্রমিকরা। আগুনের আতঙ্কে শ্রমিকরা নিরাপদ স্থানে চলে যায়। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। 

খবর পেয়ে আড়াইহাজার, মাদবদী এবং নারায়ণঞ্জ ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট মিলে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এখনও ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুনের ডাম্পিংয়ের কাজ করছে।

নারায়ণগঞ্জ মণ্ডলপাড়া ফায়ার সার্ভিস স্টশনের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে এসে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট এসে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা হচ্ছে সূতা উৎপাদনের মেশিনের রোল থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। তদন্তের পর আগুনের সূত্রপাত ও  ক্ষয়ক্ষতি পরিমাণ সম্পর্কে জানা যাবে।

জাহিন স্পিনিং মিলের ম্যানেজার জহিরুল ইসলাম জানান, সূতা উৎপাদনের মেশিনের রোল থেকে হঠাৎ আগুনের সূত্রপাত গঠে। দ্রুত আগুন তুলার গোডাউনে ছড়িয়ে পড়ে। এই গোডাউনে প্রায় ১১ কোটি টাকার তুলা রয়েছে, তবে কি পরিমাণ টাকার ক্ষতি হয়েছে তা এখনই বলা যাচ্ছে না।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি