ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

হত্যা মামলায় লোহাগড়া ছাত্রলীগ সাধারণ সম্পাদক গ্রেফতার

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৫, ২৪ ডিসেম্বর ২০১৯

কৃষকলীগ নেতা হত্যা মামলার আসামি নড়াইলের লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রাশেদকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার রাত ১০টার দিকে লোহাগড়ার লক্ষ্মীপাশা বটতলা চৌরাস্তা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রাশেদ লোহাগড়ার খলিশাখালী গ্রামের গোলাম রসুলের ছেলে।

লোহাগড়া থানার ওসি (তদন্ত) আমানুল্লাহ আল বারী জানান, ২০১৬ সালের ১৬ আগস্ট লোহাগড়ার পারমল্লিকপুর গ্রামের নূর ইসলাম মৃধাকে (৫০) কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। ছাত্রলীগ নেতা রাশেদ এ হত্যা মামলার আসামি। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

স্থানীয়রা জানান, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে লোহাগড়ার পারমল্লিকপুর গ্রামের ঠাকুর এবং মৃধা বংশের লোকজনের মধ্যে বিরোধের জেরে মল্লিকপুর ইউনিয়ন কৃষকলীগের তৎকালীন সাধারণ সম্পাদক নূর ইসলাম মৃধাকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। 

২০১৬ সালের ১৬ আগস্ট সকাল সাড়ে ১০টার দিকে পারমল্লিকপুর গ্রামে নূর ইসলামের বাড়িতে অর্তকিত হামলা চালিয়ে নূর ইসলামকে হত্যা করা হয়। এ ঘটনায় তার দুই মেয়ে শাহিনা (২২) ও লিমা (২০), ভাতিজা ইকবাল মৃধা (৩৪), প্রতিবেশি জামিলা, শাহীন, পান্নু, সানোয়ার, লিয়াকত, জলিল, সুজনসহ ১০জনকে পিটিয়ে এবং কুপিয়ে জখম করা হয়। 

এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে স্থানীয় পুলিশ ওই সময় ১০ রাউন্ড সটগানের গুলি ছোঁড়ে এবং চারজনকে আটক করেছিল। এ হত্যাকাণ্ডের তিনদিন পর ২০১৬ সালের ১৯ আগস্ট লোহাগড়া থানায় মামলা করা হয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি