ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে দুই দিনব্যাপী উচ্চাঙ্গসংগীত উৎসব 

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ২২:৩২, ২৭ ডিসেম্বর ২০১৯

দেশের স্বনামধন্য উচ্চাঙ্গ সঙ্গীত শিল্পীদের পরিবেশনায় ঠাকুরগাঁওয়ে দুই দিনব্যাপী দিপ্তীবোস উচ্চাঙ্গসংগীত উৎসব অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার মধ্যরাতে শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বড় মাঠে আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে। স্থানীয় নিক্কন সংগীত বিদ্যালয়ের সহযোগিতায় দিপ্তীবোস ফাউন্ডেশন আয়োজিত এই ব্যতিক্রমী\ উৎসবের আয়োজন করে।

উৎসবের সমাপনী অনুষ্ঠানে পৌর মেয়র মির্জা ফয়সাল আমিন প্রধান অতিথি শুভেচ্ছা বক্তব্য রাখেন। উৎসবে অংশগ্রহণকারী সকল শিল্পীদের স্মারক ক্রেস্ট প্রদান করা হয়। 

এতে প্রতিদিন সন্ধ্যা থেকে প্রায় মধ্যরাত পর্যন্ত কন্ঠে, তবলা, সরোদা ও সেতারে পৃথক পৃথকভাবে ভারতসহ দেশের বিভিন্ন স্থান থেকে আগত খ্যাতিমান শিল্পীবৃন্দ উচ্চাঙ্গ সঙ্গীত পরিবেশন করেন। উৎসবে ভারত থেকে কন্ঠে সোহিনী রায় চৌধুরী, তবলা লহড়ায় লাভলী বন্দোপাধ্যায়, পন্ডিত শশাংক বক্সী, সেতারে সুজয় বসু ও সরোদে সৌগত গাঙ্গুলী এবং কন্ঠে রাজশাহী থেকে আলমগীর পারভেজ সুমন, ড. অসীত রায়, স্থানীয় শিল্পী হিয়া রায়, বর্ণী রায়, শাশ্বতী মহন্ত, বাঁশীতে ঢাকা থেকে ওস্তাদ মর্তুজা কবীর মুরাদ, তবলায় স্থানীয় শিল্পী অরিত্র সাহা উচ্চাঙ্গ সঙ্গীত পরিবেশন করেন।

কনকনে শীত উপেক্ষা করে ঠাকুরগাঁও, দিনাজপুর ও রংপুরের অসংখ্য দর্শকস্রোতা এ সঙ্গীত উপভোগ করেন।
কেআই/ 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি