ঢাকা, শুক্রবার   ০৫ মার্চ ২০২১, || ফাল্গুন ২০ ১৪২৭

শিক্ষাক্ষেত্রে দুর্নীতি বরদাস্ত করা হবে না: দুদক চেয়ারম্যান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪১, ২৯ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ২১:২৯, ২৯ ডিসেম্বর ২০১৯

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, শিক্ষাক্ষেত্রে দুর্নীতি কোনক্রমেই বরদাস্ত করা হবে না।

তিনি বলেন, উপযুক্ত শিক্ষাই তরুণ প্রজন্মকে একটি সুনির্দিষ্ট দিক নির্দেশনা দিতে পারে এবং তাদের মধ্যে নৈতিকতা সৃষ্টি করতে পারে। কমিশন শিক্ষা ক্ষেত্রে দুর্নীতির বিষয়ে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।

আজ রোববার দুদক চেয়ারম্যান মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয়ে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে “দুর্নীতিমুক্ত সরকারী সেবা : দুর্নীতির অভিযোগের প্রকৃতি” শীর্ষক এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

ইকবাল মাহমুদ বলেন, দুর্নীতি দমন কমিশন আইন একটি শক্তিশালী আইন। আইনটি সম্পর্কে হয়তো সংশ্লিষ্ট কর্মকর্তারা অবগত নন। এই আইনটি সম্পর্কে সঠিক ধারণা থাকলে দুর্নীতি করার দুঃসাহস কেউ দেখাবে না।

তিনি বলেন, দারিদ্রের সাথে দুর্নীতিরও সর্ম্পক রয়েছে। দারিদ্র এবং দুর্নীতিকে সম্পূর্ণরূপে নির্মূল করা হয়তো সম্ভব নয়। তবে কাক্সিক্ষত পর্যায়ে নিয়ন্ত্রণ করা সম্ভব।

তিনি বলেন, বিগত ২ বছরে কমিশনের হটলাইনসহ অন্যান্য মাধ্যমে প্রায় ৪০ লাখ অভিযোগ কমিশনে এসেছে। আমাদের মনে হয়, সরকারি পরিষেবা প্রদানে কোথাও না কোথাও সরকারি কর্মকর্তাদের গাফিলতি বা অপারগতা বা অক্ষমতা রয়েছে। এটা সহ্য করা হবে না।

স্থানীয় জেলা প্রশাসক নাজিয়া শিরিন এর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী ও জেলা শিশু কর্মকর্তা প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনাসভা শেষে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ মৌলভীবাজার জেলার পুলিশ মডেল উচ্চ বিদ্যালয়ে স্থাপিত সততা স্টোর উদ্বোধন করেন। 

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে দুদক চেয়ারম্যান বলেন, পুলিশের দু’একজন কর্মকর্তাদের জন্য পুরো পুলিশ বাহিনীর বদনাম হতে পারে না। পুলিশ জনগণের মঙ্গলের জন্য অনেক ভাল করছে, যার অনেক দৃষ্টান্তও রয়েছে। বাসস

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি