ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২, || মাঘ ৬ ১৪২৮

সাভারে র‌্যাবের অভিযানে আর্থিক জরিমানা ও খাদ্যদ্রব্য জব্দ

সাভার প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩৪, ৩০ ডিসেম্বর ২০১৯

রাজধানী ঢাকার উপকন্ঠ সাভারে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরির অভিযোগে ৩টি বেকারীতে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। এসময় এসব বেকারীর মালিকদের মোট ৯ লক্ষ টাকা জরিমানা এবং ৩ লাখ টাকা মূল্যের অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদিত খাবার সামগ্রী জব্দ করা হয়।

সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত সাভারের হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিছুর রহমান এর নেতৃত্বে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন র‌্যাব-৪।

র‌্যাব জানায়, দীর্ঘ দিন ধরে হেমায়েতপুর এলাকার ওই ৩টি বেকারী বিএসটিআই এর অনুমোদন ছাড়া এবং অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে কেক, বিস্কুট, রুটিসহ বিভিন্ন খাদ্যদ্রব্য উৎপাদনের পর বাজারজাত করে আসছিল। 

সোমবার ওই বেকারীগুলেতে অভিযান পরিচালনা করে বিএসটিআই’র অনুমোদন ছাড়া ব্যবসা পারচালনা এবং নোংরা পরিবেশে খাবার তৈরির অভিযোগে সিদ্দিক ডেইরি ফুডকে আড়াই লক্ষ টাকা, হাইকো বেকারীকে সাড়ে তিন লক্ষ টাকা এবং জিলানী বেকারীকে তিন লক্ষ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিছুর রহমান। এছাড়া ৩ লক্ষ টাকা মুল্যের খাদ্যদ্রব্য জব্দ করা হয়। এই অভিযান চলমান থাকবে বলেও র‌্যাবের কর্মকর্তারা জানান।

কেআই/এসি
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি