ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

সরাইলে ভাংচুর লুটপাট মারধরের ঘটনায় ২ মামলা, পুরুষশূন্য গ্রাম

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ২১:০২, ৪ জানুয়ারি ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার ম্যাপ

ব্রাহ্মণবাড়িয়ার ম্যাপ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে পূর্ব শত্রুতার জেরে দল বেঁধে ইউপি সদস্যের বসতবাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাটের ঘটনায় দুটি মামলা হয়েছে, যাতে আসামি করা হয়েছে ৪৪ জনকে। ওই হামলায় এক যুবক গুরুতর আহত হন। এ ঘটনায় গত শুক্রবার থেকে উপজেলা সদরের বেপারি পাড়া এখন পুরুষশূন্য। 

মামলা, পুলিশ ও স্থানীয়রা জানায়, দুই ইউপি সদস্য শাহ আলম ও রকেটের মধ্যে বিরোধ দীর্ঘদিনের। গত উপজেলা নির্বাচনে তারা দুইজন দুই বলয়ের পক্ষে কাজ করেছেন। নির্বাচনের দিনই প্রতিপক্ষের ছুরিকাঘাতে গুরুতর আহত হন রকেট। জয়ীও হয়েছেন তিনিই। এতে করে উভয় পক্ষের বিরোধ আরও চরম আকার ধারণ করে। 

এসব বিরোধের জের ধরেই শাহ আলম মেম্বারের ভাতিজা ফরহাদ গত বৃহস্পতিবার রাতে মহড়া দিয়ে রকেটের বাড়ির গেটে কুপিয়েছে। যার প্রেক্ষিতে রাতে ফরহাদকে আটক করে গভীররাতে পুলিশ থানা থেকে ছেড়ে দেয়। 

এই ঘটনার পরের দিন অর্থাৎ গত শুক্রবার সকালে বাজারে প্রকাশ্যে রকেটের সমর্থকদের কুপিয়ে ও ছুকিাঘাত করে জখম করে ফরহাদ। সেখান থেকে দল বেধে এসে রকেটের বাড়িতে ভাংচুর ও লুটপাট চালায় সে। এতে গুরুত্বর আহত হন তারেক নামে এক যুবক।

পরে আহত তারেকের বাবা আতিকুর রহমান বাদী হয়ে শাহ আলম মেম্বারকে প্রধান আসামি করে মোট ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আর রকেটের ছেলে রবিন বাদী হয়ে আরও ২৮ জনের নামে আরেকটি মামলা করেন। এই দুই মামলায় পুলিশ এখনও কোনও আসামি গ্রেপ্তার করতে পারেনি। 

এদিকে, গ্রেপ্তারের ভয়ে সন্ধ্যার আগ থেকেই বাড়িঘর ছেড়ে অন্যত্র সরে পড়তে থাকে বেপারি পাড়ার পুরুষরা। তাই গত দুই রাতেই পুরো গ্রামটি ছিল পুরুষশূন্য। 

সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদাত হোসেন টিটো দুটি মামলা নথিভুক্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, অপরাধী যেই হোক তাকে ধরা হবে, অপরাধীর সাথে কোনও আপোষ নেই।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি