ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

দোহারে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

দোহার-নবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১৭, ১৬ জানুয়ারি ২০২০

নিরাপদ সড়কের দাবিতে ঢাকার দোহারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে মালিকান্দা মেঘুলা স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে দোহার-ঢাকা-শ্রীনগর সড়কের মালিকান্দায় অবস্থান নিয়ে বিক্ষোভ করে তারা।

‘রক্ত লাগলে রক্ত নাও, নিরাপদ সড়ক দাও’ ‘আজ আমি জীবিত কাল কি আমি মৃত’ নিরাপদ সড়ক দেন, না হলে ভিসা দেন... বিদেশ যাই’ ‘উন্নয়ন ভাষণে নয়, উন্নয়ন চাই কাজে’ ‘স্পীডের নেটওয়ার্ক নয়, স্পীড চাই বিচারে’ এ ধরনের একাধিক দাবি সংবলিত লেখা বিভিন্ন প্লাকার্ড নিয়ে কর্মসূচিতে অংশ নেয় শিক্ষার্থীরা। 

সড়ক অবরোধ করে রাখায় সকল যানবাহন বন্ধ হয়ে যায় এ এলাকায়। এতে দুর্ভোগে পরে সড়কে চলাচলকারী মানুষরা।
 
পরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র ঘটনাস্থলে গিয়ে প্রতিটি বিদ্যালয়ে সামনে স্পীড বেকার ও জেব্রা ক্রসিং এবং শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে কোন যানবাহন পার্কিং করতে দেওয়া হবে না- এমন আশ্বাস দিলে আন্দোলনরত শিক্ষার্থীরা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেয়। 

উল্লেখ্য, গত ৯ জানুয়ারি মালিকান্দা মেঘুলা স্কুল এন্ড কলেজের সামনে রাস্তার পার হওয়ার সময় ইঞ্জিত চালিত অটোরিক্সার ধাক্কায় মারা যায় শিক্ষার্থী সাজিদ। সে ফাস্ট গ্লোরি স্কুলের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র ছিল। এ ঘটনায় ওইদিনই এলাকাবাসী ও শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। 

সাজিদের মৃত্যুর রেশ না কাটতেই ১১ জানুয়ারি শনিবার দুবলি দুবলি খাদিজাতুল কোবরা মহিলা মাদ্রাসার মেশকাত শ্রেণির ছাত্রী সাদিয়া আক্তার (১৭) ইঞ্জিন চালিত অটোরিক্সা থেকে পড়ে গুরুত্বর আহত হয়। অটোরিক্সা চালক দ্রুত গতিতে মোড় ঘুরতে গেলে এ দুর্ঘটনা ঘটে। ওইদিন রাতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল হাসপাতালে মারা যায় সাদিয়া।

গত এক সপ্তাহে সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার পর থেকে নিরাপদ সড়কের দাবিতে সরব হয় ওঠে দোহারের স্কুল কলেজের শিক্ষার্থীরা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি