ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২

সামাজিক অবক্ষয় রোধে কুড়িগ্রামে ‘গ্রীণ ভিলেজ’র আত্মপ্রকাশ

কুড়িগ্রাম প্রতিনিধি 

প্রকাশিত : ১৯:০৬, ২২ জানুয়ারি ২০২০

বৃক্ষরোপন, পরিবেশ পরিচ্ছন্নতা ইভটিজিং ও মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে কুড়িগ্রামে আত্মপ্রকাশ করলো গ্রীন ভিলেজ নামে একটি সামাজিক সংগঠন। বুধবার (২২জানুয়ারী) দুপুরে কুড়িগ্রামের নীলারাম স্কুল এন্ড কলেজ হল রুমে সংগঠনটি আত্মপ্রকাশ করে। 

আলহাজ মো. লুৎফর রহমান বক্শির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সংগঠনটি উদ্বোধন করেন কুড়িগ্রামের পুলিশ সুপার মো. মহিবুল ইসলাম খান। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রীণ ভিলেজ’র উপদেষ্টা ও কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খ.ম .আতাউর রহমান বিপ্লব। 

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নিলারাম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ পরমেশ্বর চন্দ্র মোহন্ত, গ্রীণ ভিলেজ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শামিম ইসলাম সোহেল প্রমূখ।
 
উদ্বোধন অনুষ্ঠানের পরে সংগঠনের স্বেচ্ছাসেবকরা পরিস্কার-পরিচ্ছন্ন অভিযান শেষে স্কুলের মাঠে বৃক্ষরোপন করেন পুলিশ সুপার মো. মহিবুল ইসলাম খান। 

এসময শিক্ষার্থীদের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, শুধু বৃক্ষরোপন করলেই হবে না, বৃক্ষের যত্ন নিতে হবে পাশাপাশি পরিবেশ সর্ম্পকে সবাইকে সচেতন হতে হবে।  

বিশেষ অতিথি খ. ম. আতাউর রহমান বিপ্লব বলেন, গ্রীণ ভিলেজ উদ্দেশ্য সময়োপযোগী।  বৃক্ষরোপন, পরিবেশ পরিচ্ছন্নতা ইভটিজিং ও মাদকমুক্ত সমাজ বিনির্মাণে এই উদ্যোগ সমূহ বাস্তবায়ন করলেই আমাদের স্বপ্ন বাস্তবায়িত হবে। আমরা পরিবর্তী প্রজন্মের জন্য রেখে যেতে পারবো একটি উন্নত, সমৃদ্ধ সোনার বাংলাদেশ।

সংগঠনের চেয়ারম্যান শামিম ইসলাম সোহেল জানান, পর্যায় ক্রমে শহরের প্রতিটি পড়া মহল্লায় গ্রীণ ভিলেজ কাজ করবে।

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি