ঢাকা, সোমবার   ১০ মে ২০২১, || বৈশাখ ২৬ ১৪২৮

কলারোয়ায় জাটকা ইলিশ জব্দ

কলারোয়া প্রতিনিধি

প্রকাশিত : ২৩:০৭, ২২ জানুয়ারি ২০২০

কলারোয়ায় জাটকা ইলিশ জব্দ করেছে মৎস্য দপ্তরের কর্মকর্তারা। বুধবার সন্ধ্যায় কলারোয়া বাজারের পলাশ হল মোড় এলাকার নতুন বাজারে অভিযান পরিচালনা করে ৩০ কেজির মতো জাটকা ইলিশ জব্দ করা হয়। সে সময় ওই মাছ বিক্রেতা জালালাবাদের এরশাদ হোসেনের পুত্র শান্ত (৫৫)কে কঠোর হুশিয়ারী দিয়ে পরবর্তীতে জাটকা ইলিশ বিক্রি না করার মুচলেকায় ছেড়ে দেয়া হয়। 

স্থানীয়দের অনুরোধে জব্দকৃত মাছ বিনষ্ট না করে পার্শ্ববর্তী ৩টি এতিমখানায় প্রদান করা হয়।  জব্দকৃত ইলিশ মাছগুলো ভালো কিন্তু সাইজে ছোট হওয়ায় সেগুলো বিনষ্ট না করে পৌরসদরের পশুহাট মোড়ের আল জামিয়াতুল ইসলামীয়া দারুল উমল এতিমখানা ও মাদরাসা, শ্রীপতিপুর জামিয়া কওমি কাঠালতলা এতিমখান ও মাদরাসা এবং ইউরেকা তেল পাম্প কওমি মাদরাসা ও এতিমখানায় ওই মাছ প্রদান করা হয়। মৎস্য অধিদপ্তরের চলমান মৎস সপ্তাহের কর্মসূচি অনুযায়ী এ অভিযান পরিচালনা করেন উপজেলা সিনিয়র মৎস্য অফিসার রবীন্দ্রনাথ মন্ডল। 

এসময় উপস্থিত ছিলেন, ক্ষেত্র সহকারী হারুন-অর-রশিদ, কলারোয়া পৌর প্রেসক্লাবের সভাপতি জুলফিকার আলী প্রমুখ। বিষয়টি নিশ্চিত করে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার রবীন্দ্রনাথ মন্ডল জানান, ইতোমধ্যে জাটকা ইলিশ মাছ বিক্রয় বন্ধে মাইকিং-এর মাধ্যমে প্রচারণা চালানো হয়েছে। একই সাথে বিলবোর্ড দিয়ে মাছ ব্যবসায়ী ও সংশ্লিষ্টদের সতর্ক করে দেয়া হয়েছে। সরকারি নিয়ম অমান্য করলে এমন অভিযান অব্যাহত থাকবে।

কেআই/এসি
 
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি