ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

রাজশাহীতে জেএসসির ৩৭৯ শিক্ষার্থীর ফল পরিবর্তন

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:২৮, ৩০ জানুয়ারি ২০২০

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ৩৭৯ জন শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়েছে। এরমধ্যে ফেল করা শিক্ষার্থী পাস করেছেন ৫৪ জন। আর নতুন করে জিপিএ-৫ পেয়েছেন ১১৯ শিক্ষার্থী। এছাড়া ফল পরিবর্তন হয়েছে আরও ২০৬ জন শিক্ষার্থীর।

আজ বৃহস্পতিবার রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করেন। যা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে দেওয়া হয়েছে। 

পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম জানান, এবার মোট সাত হাজার ৮৬৫ জন শিক্ষার্থী বিভিন্ন বিষয়ের ওপর মোট নয় হাজার ৩৭৫টি খাতা চ্যালেঞ্জ করেছিল। এর মধ্যে ইংরেজি বিষয়ে ২ হাজার ২৫৭টি, গণিতে ২ হাজার ২৪৭টি, বাংলায় ১ হাজার ২৫২টি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) ৩৪১টি, বিজ্ঞানে ১ হাজার ১৩০টি, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ে ১ হাজার ৬১৮টি ও ধর্মে (ইসলাম ও নৈতিক শিক্ষা, হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা এবং খ্রিস্টধর্ম ও নৈতিক শিক্ষা) ৫১০টি আবেদন জমা পড়েছিল।

গত ৩১ ডিসেম্বর জেএসসি পরীক্ষার ফল ঘোষণা করা হয়। জেএসসি পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডে পাসের হার ছিল ৯৪ দশমিক ১০ ভাগ। রাজশাহীর আট জেলায় এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ২ লাখ ৬৩ হাজার ৬৮৩ জন। এর মধ্যে পাস করেছে ২ লাখ ৫৮ হাজার ১৮৬ জন। এ বছর মোট ১৬ হাজার ৪৭৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে ছাত্রী ৯ হাজার ২০০ এবং ছাত্র ৭ হাজার ২৭৮ জন রয়েছে।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি