ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২, || মাঘ ১৫ ১৪২৮

বঙ্গবন্ধুর গান বন্ধ করায় তিনজন গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫১, ৩০ জানুয়ারি ২০২০

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে ‘যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই’ গানটি গাওয়ার সময় মঞ্চে তেড়ে উঠে গান বন্ধ করে দেন স্থানীয় বিএনপির লোকজন।

গানটি গাচ্ছিলেন ইসরাত জাহান নামের ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রী। এ সময় হঠাৎ তেড়ে এসে তার কাছ থেকে মাউথপিস কেড়ে নেয় তারা। গানের ডায়েরি ছুঁড়ে ফেলে তাকে মঞ্চ থেকে নামিয়ে দেয়।

ঘটনার মূলহোতা বিএনপি নেতা চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার ধরমপুর গ্রামের নুরুজ্জামানের ছেলে লতিফুর রহমান বিলাস সর্দারসহ অজ্ঞাত কয়েকজন। বিলাস ও তার পরিবার স্থানীয় বিএনপির রাজনীতির সাথে জড়িত। তারপরেও বিলাস আওয়ামী লীগ রাজনীতির সাথে যুক্ত হয়। জাতীয় নির্বাচনে বিএনপির প্রার্থী আমিনুল ইসলাম জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হলে আবারও বিএনপির রাজনীতিতে ঢুকে পড়েন।

গত ২৭ জানুয়ারি (সোমবার) ভোলাহাট উপজেলার মুশরীভূজা ইউসূফ আলী স্কুল এন্ড কলেজের নবীনবরণ ও বিদায় অনুষ্ঠান চলাকালে এ ঘটনা ঘটা। মঞ্চে ঘটে যাওয়া ঘটনাটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীর হাতে এসে পৌঁছায়। এতে বিভিন্ন মহলে ক্ষোভের সৃষ্টি হয়।

বিষয়টি নিয়ে আইন শৃঙ্খলাবাহিনীর টনক নড়ে। গত মঙ্গলবার (২৮ জানুয়ারি) রাতে ঘটনার সাথে জড়িত ধরমপুর গ্রামের নুরুজ্জামানের ছেলে লতিফুর রহমান বিলাস সর্দার, আজিজুর রহমান শাহজাহানের ছেলে শাহবাজ ও বাহাদুরগঞ্জ গ্রামের মুলতান আলী আইভির ছেলে আসলাম বেগকে গ্রেফতার করা হয়। 

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ আজগার আলী জানান, বিষয়টি দুঃখজনক এবং শিক্ষার্থীর পরিবারের সাথে বিষয়টি নিয়ে কথা বলা হয়েছে। এ ঘটনায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন পেশাজীবীর লোকজন দায়ী ব্যক্তিদের দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবি করেছেন। এ ঘটনায় ভোলাহাট থানায় দু’টি পৃথক মামলা দায়ের করা হলে ওই তিনজনকে গ্রেফতার করে বলে জানান তিনি। 

এআই/এসি
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি