ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

সিরাজগঞ্জে আগুনে ৭ দোকান পুড়ে ছাই, ক্ষতি ৪০ লাখ টাকা

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৬, ২ ফেব্রুয়ারি ২০২০

সিরাজগঞ্জে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে ৭টি দোকান ও ভিতরে থাকা প্রায় ৪০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

রোববার (২ ফেব্রুয়ারি) ভোর রাতে জেলার এনায়েতপুর থানার বেতিল বাজারের হাজী নজরুল ইসলাম মার্কেটে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। প্রায় এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার ভোর রাতে ওই মার্কেটের সুব্রত কুমারের কম্পিউটারের দোকান থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হলে মার্কেটের আরও ৭টি দোকানে ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয়রা ৯৯৯-এ কল দিয়ে ফায়ার সার্ভিসে খবর দেন এবং দোকানে ঘুমিয়ে থাকাদের উদ্ধার ও আগুন নেভানোর চেষ্টা করেন।

পরে ভোর সাড়ে ৬টার দিকে সিরাজগঞ্জ, রায়গঞ্জ ও বেলকুচির ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট স্থানীয়দের সহযোগীতায় ১ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এর মধ্যে রবিউল ইসলাম, জামিল হোসেনের ইলেট্রনিক্স ও মুদি খানার দোকান, হাসান আলীর দর্জি কাপড়ের দোকান, অসীম হলদারের কম্পিউটার, টিটুর সেলুন এবং ডা. আক্কাস আলীর ওষুদের দোকান সম্পূর্ণ পুড়ে যায়।

দোকানে থাকা যাবতীয় মালামাল, ফ্রিজ, টিভি, কম্পিউটার পুড়ে যাওয়ায় নিঃস্ব হয়েছে পড়েছেন ব্যবসায়ীরা।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত দোকানী জামিল হোসেন কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার মুদি দোকানের উপরেই পুরো পরিবার চলত। এখন কি হবে জানিনা। আল্লাহ ছাড়া আমার কোনো গতি নেই। এমন হবে কখনো কল্পনা করিনি। আগুনের ভয়াবহতা আমাদের সব কেড়ে নিয়েছে।’

এদিকে খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা না হলে ক্ষতির মাত্রা কয়েকগুণ ছাড়িয়ে যেত বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের সিরাজগঞ্জ ফায়ার এন্ড সিভিল সার্ভিস ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মঞ্জিল হক।

তিনি জানান, ‘আগুনে ৭টি দোকানের প্রায় সবই পুড়ে গেছে। এতে ক্ষতির পরিমাণ প্রায় ৪০ লাখ টাকার মত। সবার সহযোগীতা ছিল বলে আগুন ছড়িয়ে পড়েনি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।’

এআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি