ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত পথে ভারতে পাচারকালে গ্রেফতার ১০

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২০, ৫ ফেব্রুয়ারি ২০২০

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাংগাবাড়ি সীমান্ত পথে ভারতে পাচারকালে নারী ও শিশুসহ ১০ জনকে আটক করেছে বিজিবি। গত মঙ্গলবার দুপুরে গোমস্তাপুর উপজেলার আলীনগর এলাকা থেকে একজন পুরুষ, পাঁচ নারী ও চার শিশুকে আটক করা হলেও গণমাধ্যমকে জানানো হয় আজ বুধবার।

আটককৃতরা হচ্ছেন- নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাদেরপুর গ্রামের হুমায়ন কবীরের ছেলে জাকির হোসেন (২২), খুলনার লবণচোরা গ্রামের মৃত হাসমত আলী বিশ্বাসের মেয়ে মোর্শেদা বেগম (৩০), যশোরের শার্শা উপজেলার মহেশকোরা গ্রামের হান্নান শেখের মেয়ে লিপি আনসারী (২৫), সুনামগঞ্জ জেলার কান্দি সমতনগর গ্রামের মনফোর আলী স্ত্রী আকলিমা বেগম (২৫) ও তার তিন শিশু কন্যা মরিয়ম (৪), তানজিদা (২) ও সানজিদা (১), একই গ্রামের কুদ্দুস মিয়ার স্ত্রী কুলসুম বেগম (৪৫) ও তার শিশুপুত্র জুয়েল মিয়া (৭), মৃত রাকিব আলীর স্ত্রী ফাতেমা খাতুন (৫০)। 

নওগাঁ-১৬ বিজিবি প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, একটি দালাল চক্র তাদেরকে বিভিন্ন জেলা থেকে ঢাকায় একত্রিত করে চাকরির প্রলোভন দেখিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার আলীনগর এলাকায় নিয়ে আসে। এ সময় দালাল চক্র বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেলেও নারী ও শিশুসহ ১০ জনকে বিজিবি আটক করতে সক্ষম হয় । 

অবৈধভাবে দালাল চক্রের মাধ্যমে ভারতে প্রবেশের চেষ্টা করার দায়ে আটকৃতদের মঙ্গলবার রাতে গোমস্তাপুর থানায় হস্তান্তর করার পর পুলিশ আজ বুধবার দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি