ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

রাজশাহী হাইটেক পার্কের কার্যক্রম উদ্বোধন ১২ ফেব্রুয়ারি

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ২২:২৮, ৯ ফেব্রুয়ারি ২০২০

রাজশাহীতে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের প্রাথমিক কার্যক্রম উদ্বোধন আগামী ১২ ফেব্রুয়ারি। এ দিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করবেন বলে জানিয়েছেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম। 

রোববার দুপুরে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সাক্ষাত করে মতবিনিময়কালে হোসনে আরা এ তথ্য জানিয়েছেন। 

সন্ধ্যায় রাসিক থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠান আয়োজনের ব্যাপারে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে সাক্ষাৎ করে বিস্তারিত আলোচনা করেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম। এ সময় তারা সুন্দরভাবে অনুষ্ঠান আয়োজন নিয়ে মতবিনিময় করেন। 

এ সময় উপস্থিত ছিলেন, রাসিকের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক রাজশাহীর উপ-প্রকল্প পরিচালক মাহফুজুল কবীর, সহকারী প্রকৌশলী নূরুল ইসলাম প্রমুখ।

উপ-প্রকল্প পরিচালক মাহফুজুল কবীর জানান, রাজশাহী নগরের বুলনপুর এলাকায় ৩১ দশমিক ৬৩ একর জায়গার উপর ২৮১ কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালির আদলে তৈরি করা হচ্ছে রাজশাহীর বঙ্গবন্ধু হাইটেক পার্কের অবকাঠামো। এখানে গড়ে তোলা হয়েছে ১০ তলার একটি ভবন। এছাড়া ৬২ হাজার বর্গফুট আয়তনের পাঁচতলা বিশিষ্ট একটি আইটি ইনকিউবেটর কাম ট্রেনিং সেন্টার নির্মাণ করা হয়েছে। এই হাইটেক পার্কে ১৪ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান সৃষ্টি হবে।

উল্লেখ্য, দেশে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির উদ্দেশ্যে ২০২১ সালের মধ্যে সারা দেশের ২৮টি পার্কের কাজ শেষ করতে চায় সরকার। এসব আইটি পার্কে সরাসরি তিন লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। আর পরোক্ষভাবে প্রায় ২০ লাখ মানুষের অর্থনৈতিক উন্নয়ন সাধিত হবে বলে জানা গেছে।

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি