ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২, || মাঘ ১৫ ১৪২৮

কর্তব্যে আত্মত্যাগকারী পুলিশ সদস্যদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ

ফারুক আহমেদ চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ

প্রকাশিত : ২০:২৮, ১ মার্চ ২০২০

চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ‘পুলিশ মেমোরিয়াল ডে’। জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় আত্মত্যাগকারী পুলিশ সদস্যদের শ্রদ্ধার সাথে স্মরণ করে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ। চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইনে অবস্থিত পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গকে ক্রেস্ট ও সম্মাননা স্বীকৃতি স্মারক প্রদান করা হয়। এই দিনে বাংলাদেশ পুলিশ বাহিনীর সকল শহীদ পুলিশ সদস্যদের শ্রদ্ধার সাথে স্মরণ জেলা পুলিশ।

রোববার সকালে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইন চত্বরে নির্মিত পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বিপিএম, পিপিএম (বার) দিবসের সূচনা করেন। পরে একে একে নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গ পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় পুলিশের একটি দল সশস্ত্র সালাম প্রদান করে। ‘পুলিশ মেমোরিয়াল ডে’ অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মাহবুব আলম খান পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এসএএম ফজল-ই-খুদা পলাশ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইকবাল হোছাইন, অতিরিক্ত পুলিশ সুপার (গোমস্তাপুর সার্কেল) মো. জাহিদুর রহমান, সদর মডেল থানার ওসি জিয়াউর রহমান পিপিএম, শিবগঞ্জ থানার ওসি শামছুল আলম শাহ, গোমস্তাপুর থানার ওসি জসীম উদ্দীন, ভোলাহাট থানার ওসি নাসির উদ্দিন মন্ডল, ট্রাফিক পরিদর্শক গোলাম সারোয়ারসহ পুলিশ কর্মকর্তাবৃন্দ এবং কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব আইন শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেফতারসহ অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান ও জনগণের জানমাল রক্ষাকালে কর্তব্যরত আবস্থায় নিহত ১০ জন পুলিশ সদস্যের পরিবারবর্গকে স্বীকৃতি স্মারক ও উপহার তুলে দেন। এ সময় কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। 

উল্লেখ্য, ২০১৭ সাল থেকে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ প্রতি বছর ১লা মার্চ পালন করা হচ্ছে।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি