ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা কারবারি নিহত 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৭, ২ মার্চ ২০২০ | আপডেট: ১০:৩৫, ২ মার্চ ২০২০

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক অজ্ঞাত ইয়াবা কারবারি নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ও একটি দেশীয় তৈরি এলজি বন্দুক উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় ৩জন বিজিবি জওয়ান আহত হয়েছে বলে দাবি করছে বিজিবি।

সোমবার (২ মার্চ) ভোররাত সাড়ে ৪ টার দিকে টেকনাফ উপজেলার জাদিমোরা নাফনদী পয়েন্টে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

টেকনাফ ২নং বিজিবি'র অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান একুশে টিভিকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফের নয়াপাড়া বিওপির বিশেষ একটি টহল দল মাদকের চালান আসার সংবাদ পেয়ে জাদিমোরা খাল সংলগ্ন পয়েন্টে অবস্থান নেয়। কিছুক্ষণ পর মাদকের একটি চালান নিয়ে নৌকাযোগে ২/৩ জন জন ব্যক্তি কিনারায় উঠে পালিয়ে যাওয়ার সময় বিজিবি জওয়ানেরা চ্যালেঞ্জ করলে মাদককারবারীরা বিজিবি জওয়ানদের লক্ষ্য করে গুলিবর্ষণ করেন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি করেন। 

তিনি জানান, এ সময় বিজিবির ৩জন জওয়ান আহত হয়। পরে ঘটনাস্থল তল্লাশী করে দেড়লাখ ইয়াবা, ১টি দেশীয় অস্ত্র ও ২রাউন্ড তাঁজা কার্তুজসহ গুলিবিদ্ধ অজ্ঞাত একব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে আহত বিজিবি জওয়ানদের প্রাথমিক চিকিৎসা দেয়া হলেও গুলিবিদ্ধ অজ্ঞাত মাদক কারবারীকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। 

মৃতদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে টেকনাফ থয়নাশ সংশ্লিষ্ট আইনে মামলার প্রস্তুতি নিচ্ছে বিজিবি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি