ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

করোনা মোকাবেলায় ফেনীতে সর্বাত্মক প্রস্তুতি

ফেনী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৫, ১০ মার্চ ২০২০

করোনা ভাইরাসের সম্ভাব্য পরিস্থিতিতে ফেনীতে আক্রান্তদের দ্রুত চিকিৎসার আওতায় আনতে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন। 

ফেনীর মহিপালে ২০ শয্যাবিশিষ্ট ট্রমা সেন্টার, ২০ শয্যাবিশিষ্ট সোনাগাজীর মঙ্গলকান্দি ও ফেনী জেনারেল হাসপাতালসহ জেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে সব মিলিয়ে বিভিন্ন হাসপাতালে ৬০ শয্যার প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন। 

অপরদিকে, করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় ফেনীর ছাগলনাইয়া ও ভারতের দক্ষিণ ত্রিপুরার শ্রী নগর সীমান্তহাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে হাট কর্তৃপক্ষ। 

সোমবার (৯ মার্চ) ফেনী জেলা প্রশাসক (ডিসি) মো. ওয়াহিদুজজামান ও ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া তাহের সীমান্তহাট পরিদর্শন করেন। করোনা ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে সতর্কতামূলক বর্ডারহাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। 

এদিকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়া রোধে ফেনীর পরশুরামের বিলোনিয়া স্থলবন্দরে গত ২৯ জানুয়ারি থেকে ভারত থেকে বাংলাদেশে প্রবেশকারীদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। 

স্থলবন্দরের শুল্ক স্টেশনের একটি কক্ষে এ ভাইরাস শনাক্তে একটি স্বাস্থ্য পরীক্ষা কেন্দ্র স্থাপন করা হয়েছে। প্রতিদিন এ কেন্দ্রে বাংলাদেশে প্রবেশকারীদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। 

জাতীয় রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ এবং গবেষণা ইনস্টিটিউটের কার্যক্রমের আওতায় এ ক্যাম্পেইন পরিচালনা করা হচ্ছে। 

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি