ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সিলেট হাসপাতাল থেকে করোনা সন্দেহভাজন নারী উধাও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫২, ১০ মার্চ ২০২০ | আপডেট: ০০:০৪, ১১ মার্চ ২০২০

সিলেটে করোনা সন্দেহভাজন নারী হাসপাতাল থেকে উধাও

সিলেটে করোনা সন্দেহভাজন নারী হাসপাতাল থেকে উধাও

চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে সন্দেহ করায় হাসপাতাল থেকেই পালিয়ে গেলেন সৌদি ফেরত এক নারী (৬০)। মঙ্গলবার (১০ মার্চ) সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে

তবে হাসপাতাল থেকে পালিয়ে যাওয়ার কয়েক ঘণ্টা পরই ওই নারীকে খুঁজে বের করে তার সঙ্গে যোগাযোগ করেন জেলার সিভিল সার্জন অফিসের কর্মকর্তারা।

হাসপাতাল সূত্রে জানা যায়, সকালে জ্বর নিয়ে হাসপাতালে আসেন ওই নারী। সেখানে চিকিৎসকরা তার সমস্যার বিস্তারিত শুনে এবং প্রবাসী জানার পর তার করোনাভাইরাস হয়ে থাকতে পারে বলে সন্দেহ করেন। পাশাপাশি তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দিয়ে কিছু প্রয়োজনীয় পরীক্ষা করানোর জন্য বলেন। এ সময় ওই নারী পরীক্ষাগুলো করানোর নাম করে হাসপাতালে থেকে পালিয়ে যান। পরে হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি জেলার সিভিল সার্জনকে অবহিত করেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে সিলেট জেলা সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল জানান, ওই নারী সৌদি আরব থেকে সপ্তাহখানেক আগে দেশে ফিরেছেন। সম্প্রতি তার জ্বর দেখা দিলে তিনি চিকিৎসার জন্য ওই হাসপাতালে যান। পরে চিকিৎসকের কাছ থেকে করোনাভাইরাস হতে পারে সন্দেহের কথা শুনে হাসপাতাল থেকে পালিয়ে যান।

তিনি আরও জানান, এ ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষ তাদের সঙ্গে যোগাযোগ করেন এবং রোগীর ঠিকানাসহ বিস্তারিত তথ্য দেন। এরপর তারা ওই নারীকে খুঁজে বের করে তার সঙ্গে কথা বলেন। পাশাপাশি ওই নারীর পরিবারের সঙ্গেও কথা বলে পরামর্শ দেন, যাতে তিনি সকল ধরনের পরীক্ষা-নিরীক্ষা করান।

ডা. প্রেমানন্দ মন্ডল বলেন, পরীক্ষা-নিরীক্ষায় যদি ওই নারীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয় তাহলে তাকে তার বাড়িতেই কোয়ারেন্টাইন করে রাখা হবে। তবে ওই নারী যদি এ পরামর্শ না শোনেন, তাহলে তাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সহায়তায় বাড়ি থেকে নিয়ে আসা হবে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি