ঢাকা, সোমবার   ১৯ এপ্রিল ২০২১, || বৈশাখ ৫ ১৪২৮

ক্রিকেট প্রেমীদের বুকে ছুরি চালালো করোনা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৭, ৯ মার্চ ২০২০

মিরপুরের শেরে বাংলা আজ থাকবে প্রায় দর্শকশূন্য

মিরপুরের শেরে বাংলা আজ থাকবে প্রায় দর্শকশূন্য

সফরকারী জিম্বাবুয়ের সঙ্গে প্রথম টি-টোয়েন্টির বল মাঠে গড়াতে বাকি মাত্র কয়েক মুহূর্ত। টেস্ট এবং ওয়ানডে সিরিজ জয়ের ধারাবাহিকতা ধরে রাখায় সংক্ষিপ্ত ভার্সনেও ক্রিকেট প্রেমীদের চাহিদা তাই একটু বেশিই ছিল। কিন্তু তাদের সেই চাহিদার বুকে ছুরি চালালো করোনাভাইরাস!

কি! বুঝলেন না তাই না? খোলাসা করেই বলছি। আজ সোমবার (৯ মার্চ) সকাল থেকে দুই ম্যাচের টিকেট বিক্রি চললেও খানিক বাদেই তা বন্ধ করে দেয় বিসিবি। করোনা প্রকোপ থেকে রক্ষা পেতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে। যাতে আশাহত হয়েছে হাজার হাজার ক্রিকেটপ্রেমী। এদিন সন্ধ্যা ৬টায় মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি

এদিকে, মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা প্রায় ২৫ হাজার। সেখানে এতো মানুষের সমাগম হলে প্রাণঘাতি করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়তে পারে বলেই আশংকা করা হচ্ছে। আক্রান্ত কেউ থাকলে তার থেকে বিস্তার লাভ করতে পারে ভাইরাসটি- এ সম্ভাবনাও প্রকট। আর সে কারণেই মূলত এমন সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেড বোর্ড। 

এ সিরিজে দুই ম্যাচের জন্য পৃথকভাবে টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে। এর দাম ধরা হয়েছে ১০০-১০০০ টাকা। স্টেডিয়ামের ইস্টার্ন স্ট্যান্ডের প্রতিটি টিকিটের মূল্য ১০০ টাকা, নর্দার্ন ও সাউদার্ন স্ট্যান্ডের মূল্য ১৫০ টাকা, ক্লাব হাউসের মূল্য ৩০০ এবং ভিআইপি স্ট্যান্ডের দাম ৫০০ টাকা চূড়ান্ত করা হয়েছে। আর গ্র্যান্ডস্ট্যান্ডের টিকিটের মূল্য ধরা হয়েছে সবচেয়ে বেশি, ১০০০ টাকা।

এর আগে লংগার ভার্সনের পর ওয়ানডেতে জিম্বাবুয়েকে এক প্রকার উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। দুই সিরিজেই বলতে গেলে  প্রতিদ্বন্দ্বিতা গড়তে ব্যর্থ অতিথিরা।

এবার শর্ট ভার্সনের লড়াই। চার-ছয়ের ফুলঝুড়িতে মেতে উঠবে ক্রিকেট ভক্তরা। দুইটি সিরিজ নিজেদের করে নেয়ার পর এবার টি-টুয়েন্টিতে চোখ টাইগারদের। বর্তমান প্রেক্ষাপটে নিরঙ্কুশ ফেভারিট হিসেবে মাঠে নামবে মাহমুদুল্লাহর দল। সিরিজ জয়ের মিশনে প্রথম ম্যাচ জিতে নিজেদের কাজটা আগেই সেরে রাখতে চায় লাল-সবুজের দল।

অন্যদিকে, আফ্রিকান প্রতিনিধি জিম্বাবুয়ে এবারের সফরে যেন লড়াই করতেই ভুলে গেছে। ব্যাটিং, বোলিং প্রতিটি বিভাগেই অসহায় আত্মসমর্পণ করছে অরেঞ্জ-ইয়োলোরা। তবে, শর্ট ভার্সনে ঘুরে দাঁড়াতে মরিয়া অতিথি দল। মাঠের শক্তিতে পিছিয়ে থাকলেও নিজেদের উজাড় করে প্রথম ম্যাচে সাফল্য পেতে আত্মবিশ্বাসী টিম জিম্বাবুয়ে।

টি-টুয়েন্টিতে দুই দলের এর আগে ১১ মোকাবিলায় বাংলাদেশের ৭ জয়ের বিপরীতে জিম্বাবুয়ে জিতেছে ৪ ম্যাচ।

এআই/এনএস


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি